ঢাকা,  রোববার  ১৯ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

রাঙামাটিতে বন্যার্তদের পাশে বিজিবি

প্রকাশিত: ১০:৫৮, ১০ আগস্ট ২০২৩

রাঙামাটিতে বন্যার্তদের পাশে বিজিবি

ফাইল ছবি

টানা ৮ দিনের বৃষ্টিতে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সকল ইউনিয়নের নিচু এলাকা এবং পৌরসভার ৯টি ওয়ার্ড বন্যায় প্লাবিত হয়েছে। আশ্রয়কেন্দ্রে অবস্থান নিয়েছে হাজার হাজার মানুষ। উপজেলার বিভিন্ন এলাকায় বন্যার্ত মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করেছে ২৭ বিজিবি মারিশ্যা জোন। 

বুধবার (৯ আগস্ট) বিকেলে নিজে উপস্থিত থেকে প্রতিটি আশ্রয়কেন্দ্রে গিয়ে বন্যার্তদের খোঁজ-খবর নেন এবং খাবার বিতরণ করেন ২৭ বিজিবি মারিশ্যা জোন অধিনায়ক লেফট্যানেন্ট কর্ণেল শরীফুল্লাহ আবেদ পিএসসি। 

২৭ বিজিবির একটি টিম খাবার বিতরণ কার্যক্রম সম্পন্ন করে। বাঘাইছড়ি পৌর এলাকার ১নং ওয়ার্ডের আশ্রয়কেন্দ্র বাঘাইছড়ি বায়তুশ শরফ কমপ্লেক্স, মারিশ্যা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মেসার্স শফি রাইস মিল, ২ নং ওয়ার্ডেরআশ্রয় কেন্দ্র আয়নামতি আজিজ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৩ নং ওয়ার্ডের আশ্রয়কেন্দ্র মুসলিমব্লক সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৪ নং ওয়ার্ডের আশ্রয়কেন্দ্র কাচালং দাখিল মাদ্রাসা, উপজেলা এডমিনিস্ট্রেশন স্কুল এন্ড কলেজ ও বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের কার্যালয়, ৫ নং ওয়ার্ডের আশ্রয়কেন্দ্র কাচালং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৭ নং ওয়ার্ডের আশ্রয়কেন্দ্র বাঘাইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বন্যায় প্লাবিত বিভিন্ন এলাকায় খাবার বিতরণ করা হয়। 

জোন অধিনায়ক বলেন, গত ৭ দিনের বৃষ্টিতে বন্যায় প্লাবিত হয়েছে বাঘাইছড়ি উপজেলার বিভিন্ন এলাকা। যার ফলে নিম্নাঞ্চলের লোকজন আশ্রয়কেন্দ্রে অবস্থান নিয়েছেন এবং অনেকেই নিজ বাড়িতে কষ্ট করে আছেন। মারিশ্যা জোন ২৭ বিজিবি সর্বদা বন্যার্তদের সার্বিক বিষয়ে পাশে আছে। তিনি যেকোনো কঠিন পরিস্থিতি মোকাবেলা করতে জনগণের সঙ্গে থাকার ব্যাপারে প্রতিশ্রুতি দেন।

এ কার্যক্রমে অন্যান্যদের সঙ্গে উপজেলা চেয়ারম্যান সুদর্শন চাকমা, উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার, পৌর মেয়র জমির হোসেন, ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, কাচালং সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সিরাজুল ইসলামসহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর গণ উপস্থিত ছিলেন।