ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

নিজ গ্রামে চিরনিদ্রায় শায়িত হলেন কার্টুনিস্ট এম এ কুদ্দুস

প্রকাশিত: ২২:৪৮, ১৫ জুলাই ২০২৩

নিজ গ্রামে চিরনিদ্রায় শায়িত হলেন কার্টুনিস্ট এম এ কুদ্দুস

সংগৃহিত ছবি

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি ও কার্টুনিস্ট এম এ কুদ্দুসের দাফন সম্পন্ন হয়েছে। শনিবার (১৫ জুলাই) বাদ মাগরিব রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের মহাদেবপুর গ্রামের আজিরন নেছা কবরস্থানে তাকে দাফন করা হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫০ বছর। তিনি স্ত্রী ও এক কন্যা সন্তান রেখে গেছেন।

এর আগে সকাল সাড়ে ৬টায় ঢাকার শাহীনবাগের বাসায় স্ট্রোক করে মারা যান এম এ কুদ্দুস। বাদ জোহর জাতীয় প্রেসক্লাবে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তার মরদেহ আনা হয় নিজ জেলা রাজবাড়ীতে। সেখানে বিকেল ৫টায় রাজবাড়ী প্রেসক্লাব, রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটি, জেলা প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, জেলা আওয়ামী লীগ, জেলা যুবলীগসহ বিভিন্ন সাংবাদিক ও রাজনৈতিক সংগঠন তার মরদেহে শেষ শ্রদ্ধা জানান। পরে তার মরদেহ নিয়ে যাওয়া হয় গ্রামের বাড়িতে। সেখানে বেনিননগর ইসলামপুর ঈদগাহ মাঠে বাদ মাগরিব তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তার বাড়ির পাশের কবরস্থানে মরদেহ দাফন করা হয়। 

এম এ কুদ্দুসের ভাই ও সাংবাদিক শাহজাহান মোল্লা জানিয়েছেন, সকাল সাড়ে ৬টার দিকে শাহীনবাগের বাসায় ঘুমের মধ্যে স্ট্রোক করে মারা যান এম এ কুদ্দুস।

রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খন্দকার আব্দুল মতিন বলেন, এম এ কুদ্দুস ছিলেন প্রখ্যাত কার্টুনিস্ট। তার মৃত্যুতে সাংবাদিক সমাজে শোকের ছায়া নেমে এসেছে।

জানা গেছে, এমএ কুদ্দুস সর্বশেষ দৈনিক সংবাদে কর্মরত ছিলেন। এর আগে তিনি দৈনিক ইত্তেফাকসহ আরও কয়েকটি জাতীয় দৈনিকে কাজ করেছেন। পত্রপত্রিকায় কার্টুন এঁকে তিনি অনেক সুনাম কুড়িয়েছিলেন।