ঢাকা,  মঙ্গলবার  ০৭ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ঠাকুরগাঁও‌য়ে সাপের কাম‌ড়ে ২ জ‌নের মৃত্যু

প্রকাশিত: ১৯:২৪, ১০ জুলাই ২০২৩

ঠাকুরগাঁও‌য়ে সাপের কাম‌ড়ে ২ জ‌নের মৃত্যু

ফাইল ছবি

ঠাকুরগাঁওয়ে বিষধর সা‌পের কাম‌ড়ে এক নারীসহ দুইজ‌নের মৃত্যু হ‌য়ে‌ছে। রোববার (৯ জুলাই) পৃথক স্থা‌নে এসব মৃত্যুর ঘটনা ঘটে।

মৃত‌রা হ‌লেন- হ‌রিপুর উপজেলার গেদুড়া ইউ‌নিয়‌নের রাজা দিঘী গ্রামের মৃত খেলদার চন্দ্রের স্ত্রী প্রমিলা রাণী (৪৭) ও রাণীশং‌কৈল উপ‌জেলার ধর্মগড় ইউনিয়নের ধুমপুকুর গ্রা‌মের চাপোয়া রাম (৪০)।

মৃতদের পরিবার ও স্থানীয়দের অভিযোগ, সীমান্তবর্তী এ দুই উপ‌জেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন না থাকার কারণে তাদের মৃত্যু হয়েছ।

প‌রিবা‌রের বরাত দি‌য়ে হ‌রিপুর গেদুড়া ইউ‌নিয়ন পরিষদের চেয়ারম্যান ত‌রিকুল ইসলাম ব‌লেন, গেদুড়া রাজা দিঘী গ্রামে প্রমীলা দেবী রা‌তে তার ঘরে ঘু‌মি‌য়ে ছি‌লেন। রাত দুইটার দি‌কে এক‌টি বিষধর সাপ তা‌কে কামড় দেয়। দিনভর ওঝা কবিরাজ দেখা‌নোর পর তার মৃত্যু হয়েছে।

ক্ষোভ প্রকাশ করে এ জনপ্রতি‌নি‌ধি ব‌লেন, উপ‌জেলায় সা‌পে দংশন করা রোগী‌দের ভ্যাকসিন না থাকায় তারা ওঝা‌র কাছে যান। সাপের কামড়ে প্রতি বছরই ৪-৫ জ‌নের মৃত্যু হচ্ছে।

অন্যদিকে শনিবার রাত ১২টার দি‌কে রাণীশং‌কৈল উপ‌জেলায় ধর্মগড় ইউনিয়নের ধুমপুকুর গ্রা‌মে চাপোয়া রাম না‌মে ওই যুবক‌কে সা‌পে কামড় দি‌লে প্রথমে স্বজনরা তাকেও গ্রাম্য ওঝার কাছে নিয়ে যান। পরে সেখান থেকে তাকে উদ্ধার করে রাণীশং‌কৈল উপ‌জেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নি‌য়ে গে‌লে কর্তব্যরত চি‌কিৎসক তাকে মৃত ঘোষণা ক‌রেন।

এ বিষয়টি নি‌শ্চিত ক‌রে‌ছেন রাণীশংকৈল থানা পুুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন আলী ।

ভ্যাকসিন সংকট থাকার কথা স্বীকার ক‌রে জেলা সি‌ভিল সার্জন ডা. নুর নেওয়াজ আহ‌মেদ ব‌লেন, এসব উপ‌জেলায় দ্রুত অ্যান্টিভেনম সরবরাহ করা হবে।