ঢাকা,  বুধবার  ০৮ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

হারানো শিশুকে পরিবারে ফিরিয়ে দিলেন সিরাজগঞ্জের ওসি

প্রকাশিত: ২১:৫১, ২৪ জুন ২০২৩

হারানো শিশুকে পরিবারে ফিরিয়ে দিলেন সিরাজগঞ্জের ওসি

হারানো শিশুকে পরিবারে ফিরিয়ে দিলেন সিরাজগঞ্জের ওসি

সিরাজগঞ্জ শহরের মো. মোস্তফা (৭) নামের হারিয়ে যাওয়া এক শিশুকে পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছেন সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির।

শনিবার (২৪ জুন) দুপুরে সদর থানার সামনে শিশুটিকে তার অভিভাবকের কাছে হস্তান্তর করেন। শিশুটি ঢাকার দক্ষিণ এলাকার রিকশা চালক মো. মঞ্জু শেখের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, শনিবার সকালে শহরের বাজার স্টেশন এলাকায় শিশু মোস্তফাকে একা রাস্তায় ঘোরাফেরা করতে দেখে স্থানীয় ব্যক্তিরা থানায় খবর দেয়। পরে থানা পুলিশ শিশুটিকে তার নাম ঠিকানা জিজ্ঞাসাবাদ করে। কিন্তু এ সময় শিশুটি তার নাম-ঠিকানা সঠিকভাবে বলতে না পারায় থানার (ওসি) তার ব্যক্তিগত ফেসবুকে শিশুটির ছবিসহ পোস্ট দেন। পরে ওই ফেসবুক পোস্ট দেখে শিশুটির বাবা ঢাকা থেকে সদর থানায় যোগাযোগ করেন।

হারিয়ে যাওয়া শিশুর বাবার রিকশা চালক মঞ্জু শেখ বলেন, সদর থানার ওসিসহ থানা পুলিশের কাছে তিনি কৃতজ্ঞ। তাদের জন্যই ছেলেকে ফিরে পেলেন। পাশাপাশি স্থানীয় ব্যক্তিদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, ‘ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন এলাকায় কোনো এক সময় শিশুটি ট্রেনযোগে আসে। কিন্তু শিশুটি তার ঠিকানা বলতে পারছিল না। পরে আমি সামাজিক যোগাযোগের মাধ্যমে শিশুর ছবি প্রকাশ করলে তার পরিচয় পাওয়া যায়। শিশুটিকে সুস্থভাবে পরিবারের কাছে ফিরিয়ে দিতে পেরে আমি ও থানার সকল পুলিশ সদস্যরা আনন্দিত।’