ঢাকা,  বুধবার  ০৮ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শেরপুরে কাদাপানিতে আটকে মারা যাওয়া বন্যহাতি উদ্ধার

প্রকাশিত: ১৬:১৪, ৬ মে ২০২৩

শেরপুরে কাদাপানিতে আটকে মারা যাওয়া বন্যহাতি উদ্ধার

শেরপুরে কাদাপানিতে আটকে মারা যাওয়া বন্যহাতি উদ্ধার

শেরপুরের ঝিনাইগাতীতে একটি বন্যহাতির মরদেহ উদ্ধার করা হয়েছে।

শনিবার (৬ মে) সকালে উপজেলার কাংশা ইউনিয়নের পশ্চিম বাকাকুড়া গ্রামের নুহু মিয়ার ধানখেত থেকে বন্যহাতির মরদেহ উদ্ধার করে বন বিভাগ।

বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার দিবাগত রাতে একদল বন্যহাতি ঝিনাইগাতী উপজেলার পশ্চিম বাকাকুড়া গ্রামের কয়েকজন কৃষকের ধানখেতে নেমে এসে পাকা বোরো ধান বিনষ্ট করে। এ সময় একটি হাতি নুহু মিয়ার ধানখেতের কাদাপানিতে আটকে গিয়ে মারা যায়। এলাকাবাসীর নিকট থেকে সংবাদ পেয়ে বন বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে হাতির মরদেহ উদ্ধার করেন। মৃত হাতিটি পুরুষ। বয়স সাড়ে তিন থেকে চার বছর বলে বন বিভাগ সূত্রে জানা গেছে। 

বন বিভাগের ঝিনাইগাতীর রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা মো. মকরুল ইসলাম আকন্দ হাতির মরদেহ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ফসল বাঁচাতে স্থানীয় কৃষকের দেয়া বৈদ্যুতিক তারের সঙ্গে জড়িয়ে হাতিটি মারা গেছে। তবে ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। ঘটনাস্থল থেকে বৈদ্যুতিক জিআই তার জব্দ করা হয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারুক আল মাসুদ ঘটনাস্থল পরিদর্শন শেষে বলেন, ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর এ ব্যাপারে আইনানুযায়ী ব্যবস্থা নেয়া হবে।