ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শেখ হাসিনা আশ্রয়হীনদের শেষ ঠিকানা : পানিসম্পদ উপমন্ত্রী

প্রকাশিত: ০০:২৬, ২৬ এপ্রিল ২০২৩

শেখ হাসিনা আশ্রয়হীনদের শেষ ঠিকানা : পানিসম্পদ উপমন্ত্রী

সংগৃহিত ছবি

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিব, দুঃখী ও মেহনতি মানুষের নির্ভরযোগ্য শেষ ঠিকানা। প্রতিটি মানুষের একটি স্বপ্নের বাড়ি থাকে। বাংলাদেশের অসহায় ভূমিহীন ও গৃহহীনদের স্বপ্ন পূরণ করে চলেছেন জননেত্রী শেখ হাসিনা। তিনি ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ ঘর করে দিয়েছেন। 

মঙ্গলবার (২৫ এপ্রিল) শরীয়তপুরের নড়িয়া উপজেলা ও সখিপুর থানার সকল আশ্রয়ণ প্রকল্পে নিজ অর্থায়নে ঈদবস্ত্র উপহার প্রদানকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ দেশের গণমানুষের জন্য রাজনীতি করে। আমাদের নেত্রী দেশ পরিচালনার দায়িত্ব পাওয়ার পর দেশের সাধারণ খেটে খাওয়া মানুষদের যাতে কষ্ট না হয় সেজন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। খেটে খাওয়া মানুষ হচ্ছে আওয়ামী লীগের প্রাণ। তারা যুগ যুগ ধরে সমর্থন দিয়ে আওয়ামী লীগকে বাঁচিয়ে রেখেছেন। আওয়ামী লীগ দেশের বৃহত্তম ও গণমানুষের দলে রূপান্তরিত হয়েছে।

এনামুল হক শামীম বলেন, জননেত্রী শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশে গরিব-মেহনতি মানুষের মুখে হাসি ফুটেছে। আর বেগম খালেদা জিয়ার রাজনীতি হচ্ছে ক্ষমতার জন্য। বিএনপি ক্ষমতায় থাকলে দেশের সম্পদ লুট করে, অর্থ পাচার করে। আর ক্ষমতায় না থাকলে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করে। আর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশের সংকটে, যে কোনো দুর্যোগে মানুষের পাশে থাকে। এ কারণেই জননেত্রী শেখ হাসিনা হচ্ছেন মাদার অব হিউম্যানিটি। তাই মানুষ হত্যাকারী ও দেশের সম্পদ লুটকারী বিএনপি আর কোনো দিন ক্ষমতায় আসবে না। ক্ষমতায় আসতে হলে জনগণের পাশে থাকতে হয়।

তিনি আরও বলেন, দেশের মানুষের ভোটে বিএনপির আস্থা নেই। বিএনপির আস্থা শুধু বিদেশিদের ওপর। তারা সরকারের বিরুদ্ধে অপপ্রচারে ব্যস্ত। জনগণের পাশে না দাঁড়িয়ে বিএনপি বিদেশিদের কাছে নালিশ জানাতে এবং দেশবিরোধী ষড়যন্ত্র করতে ব্যস্ত। কারণ, তারা (বিএনপি) আন্দোলন-সংগ্রাম করে ক্ষমতায় আসেনি, তারা বন্দুকের নল ঠেকিয়ে, ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছিল। দেশের মানুষ বিএনপিকে আর ক্ষমতায় আনবে না। জনগণ দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকেই ক্ষমতায় আনবে।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি উপ-কমিটির সদস্য জহির সিকদার, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শংকর চন্দ্র বৈদ্য, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, নওপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ জাকির হোসেন মুন্সী, নশাসন ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।