ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

আমরা শিক্ষানীতি প্রণয়নের মাধ্যমে এগিয়ে যাচ্ছি: আমু

প্রকাশিত: ২২:৪৬, ৪ এপ্রিল ২০২৩

আমরা শিক্ষানীতি প্রণয়নের মাধ্যমে এগিয়ে যাচ্ছি: আমু

ঝালকাঠির নলছিটি উপজেলা সব মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম ও ১০ম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে ১৪ দলর সমন্বয়ক ও মুখপাত্র আমির হাসন আমু-

আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য এবং ১৪ দলর সমন্বয়ক ও মুখপাত্র আমির হাসন আমু বলেছেন, এ দেশে কোনো শিক্ষানীতি ছিল না। বিগত কোনো সরকার শিক্ষানীতি প্রণয়ন করতে পারেনি। তাদের সময় শিক্ষা ব্যবস্থার উন্নয়ন হয়নি। শেখ হাসিনা সরকার গঠন করার পর শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তন করেছেন। এই শিক্ষানীতি সারা বিশ্বের সঙ্গে তাল মিলিয় যুগোপযোগী করা হয়েছে।

মঙ্গলবার ঝালকাঠির নলছিটি উপজেলা সব মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম ও ১০ম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলন।

আমির হোসেন আমু বলেন, শিক্ষা হচ্ছে জাতির মেরুদণ্ড। এই মেরুদণ্ড উৎপত্তি হয় প্রাইমারি শিক্ষা থেকে। এটা অনুধাবন করতে পারছিলেন বলেই বঙ্গবন্ধু প্রাইমারিগুলোকে জাতীয়করণ করেছিলেন।

তিনি আরো বলন, আগেকার মেয়েরা শিক্ষার ব্যপারে আগ্রহী ছিল না, কারণ তাদের এত সুযোগ-সুবিধা ছিল না। বর্তমানে লেখাপড়া শেষ করেই তাদের চাকরি হচ্ছে। তাদর সমান সুযাগ-সুবিধা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান, সদর উপজেলা পরিষদের চয়ারম্যান খান আরিফুর রহমান, নলছিটি উপজলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জানাত আরা নাহিদ,অতিরিক্ত  পুলিশ সুপার (সদর সার্কল) মা. মহিতুল ইসলাম প্রমুখ।