ঢাকা,  বুধবার  ০৮ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সাড়ে ৭ বছর পর শেরপুরে আ.লীগের সম্মেলন, ৩ স্তরের নিরাপত্তা পুলিশের

প্রকাশিত: ১৯:২০, ৭ ডিসেম্বর ২০২২

সাড়ে ৭ বছর পর শেরপুরে আ.লীগের সম্মেলন, ৩ স্তরের নিরাপত্তা পুলিশের

শেরপুরে আ.লীগের সম্মেলন

দীর্ঘ সাড়ে সাত বছর পর শেরপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল বৃহস্পতিবার (৮ ডিসেম্বর)। এ জন্য শেরপুর শহীদ দারোগ আলী পৌরপার্কে বিশাল প্যান্ডেল করা হয়েছে। জেলা পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

সম্মেলনকে ঘিরে কে আসছেন নেতৃত্বে তা নিয়ে চলছে জল্পনা-কল্পনা। একই সঙ্গে নেতাকর্মীরা রাত-দিন কাজ করে যাচ্ছেন সম্মেলন সফল করতে। সম্মেলনকে ঘিরে নতুন সাজে সেজেছে শহর।  তোরণ, ব্যানার আর ফেস্টুনে ছেয়ে গেছে সারা শহর। সম্মেলনে বিশাল শো ডাউনের পরিকল্পনা নিয়েছে আওয়ামী লীগ। অন্তত ৫০ হাজার লোকের সমাগম করার পরিকল্পনা নিয়েছেন আওয়ামী লীগের নেতারা। এ জন্য বিভিন্ন ইউনিয়ন, উপজেলা ও পৌর এলাকায় কর্মী সমাবেশ করা হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি এবং যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন।

এছাড়া বিশেষ অতিথি থাকবেন দলের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও শফিউল আলম চৌধুরী নাদেল, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সদস্য মারুফা আক্তার পপি ও রেমন্ড আরেং। এতে সভাপতিত্ব করবেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক। সম্মেলন সঞ্চালনা করবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চন্দন কুমার পাল।

তবে দলীয় একাধিক সূত্রে জানা গেছে, ওবায়দুল কাদের সামাবেশে না আসতে পারলে ভিডিও কনফারেন্সে বক্তব্য দেবেন।

জানা গেছে, ২০০৩ সালে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রত্যক্ষ ভোটে সভাপতি নির্বাচিত হয়েছিলেন বর্তমান জাতীয় সংসদের হুইপ ও সদর আসনের সংসদ সদস্য আতিউর রহমান আতিক। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন অ্যাডভোকেট চন্দন কুমার পাল। এর ১২ বছর পর ২০১৫ সালে সম্মেলনে দ্বিতীয় দফায় আবারও সভাপতি-সাধারণ সম্পাদক পদে মনোনীত হন তারা দুজনই।

তবে এবারের সম্মেলনে সভাপতি পদে হুইপ আতিউর রহমান আতিকসহ নিজের প্রার্থিতা ঘোষণা করেছেন সদ্য স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবীর রুমান, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শামসুন্নাহার কামাল। আর সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক চন্দন কুমার পাল ছাড়াও প্রার্থিতা ঘোষণা করেছেন সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ছানুয়ার হোসেন ছানুসহ একাধিক প্রার্থী। বর্তমান জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনও সাধারণ সম্পাদক পদে প্রার্থী হতে পারেন বলে একাধিক সূত্রে জানা গেছে।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চন্দন কুমার পাল জানান, সম্মেলনে প্রায় অর্ধলক্ষাধিক দলীয় নেতাকর্মী ও সমর্থক অংশ নেবেন বলে আশা করছি।

জেলা আওয়ামী লীগের সভাপতি আতিউর রহমান আতিক বলেন, সম্মেলন সফল করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নেতাকর্মীদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। জেলা আওয়ামী লীগ অতীতের যেকোনো সময়ের চেয়ে আতিক-চন্দনের নেতৃত্বে ঐক্যবদ্ধ রয়েছে। আশা করছি দলীয় নেতৃবৃন্দ সঠিক নেতৃত্বই নির্বাচন করবেন।

শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেন, এ সম্মেলনে যাতে কোনো ধরনের সমস্যা না হয় সেজন্য তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশ, ডিবি, ডিএসবি, সাদা পোশাকের পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবেন। আশা করছি সুন্দর পরিবেশেই সম্মেলন সম্পন্ন হবে।