ঢাকা,  বুধবার  ০৮ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

মার্চে যশোরে ১৬ দুর্ঘটনায় ১৪ প্রাণহানি

প্রকাশিত: ১১:৫২, ৩১ মার্চ ২০২২

মার্চে যশোরে ১৬ দুর্ঘটনায় ১৪ প্রাণহানি

যশোরে মার্চ মাসে ১৬টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এতে প্রাণহানি হয়েছে ১৪ জনের এবং আহত হয়েছেন শতাধিক। আহতদের কেউ কেউ এখনো হাসপাতালে ভর্তি, আবার অনেকে হারিয়েছেন হাত-পা কিংবা শরীরের অন্যান্য অঙ্গ।

বেপরোয়া গতি ও চালকরা প্রশিক্ষণপ্রাপ্ত না হওয়ায় সড়কে দুর্ঘটনা বাড়ছে বলে মনে করছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ।

যশোর সদর হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা গেছে, ৩০ মার্চ মণিরামপুর উপজেলার হেলাঞ্চি গ্রামে আলমসাধুর ধাক্কায় আয়েশা বেগম নামে এক গৃহবধূ নিহত হন।

২৩ মার্চ পৃথক সড়ক দুর্ঘটনায় যশোরে তিনজন নিহত হন। এদিন আহত হন অন্তত ২০ জন। তাদের মধ্যে ৯ জন যশোর সদর হাসপাতালে চিকিৎসা নেন। তারা হলেন- মণিরামপুর উপজেলার উত্তরপাড়ার আশির আলীর ছেলে তাজউদ্দিন), লিটন হোসেনের ছেলে মুন্না হোসেন ও জেলরোড এলাকার আসলাম হোসেনের ছেলে শরিফুল ইসলাম।

২০ মার্চ সদরের ঘুনি এলাকায় প্রাণ হারান তিনজন ও আহত হন অন্তত ১০ জন। নিহতরা হলেন- সদর উপজেলার ঘুনি গ্রামের চেরাক আলী মোল্লার ছেলে সাইফুর রহমান, একই গ্রামের মোদাচ্ছের মজুমদারের ছেলে মনজেল মজুমদার ও বাঘারপাড়া উপজেলার মাঝিয়ালি গ্রামের ইন্দ্রভূষণ সরকারের ছেলে রণজিৎ সরকার।

১৭ মার্চ শহরের ঢাকা রোড এলাকায় মাইক্রোবাসের চাপায় প্রাণ হারান সাকলাইন নামে এক মাদরাসাছাত্র। ১২ মার্চ বাঘারপাড়া উপজেলার জামালপুর গ্রামে ইটবাহী গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে টিটো (৩০) নামে এক শ্রমিক আহত হয়েছিলেন। তার দুই পায়ে জখম হয়েছিল। যশোর সদর হাসপাতালে ভর্তি করলে চিকিৎসক জানান, টিটোর পা কেটে বাদ দিতে হতে পারে।

এর একদিন আগে যশোর-রাজগঞ্জ সড়কের খেদাপাড়া এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনার শিকার হন তিন বন্ধু। তাদের মধ্যে দুইজনের মৃত্যু হয় তারা হলেন- মণিরামপুর উপজেলার কিসমত চাকলা গ্রামের এরশাদ আলীর ছেলে শাওন হোসেন ও কাশেম আলীর ছেলে ইমরান হোসেন। একইদিন সকালে যশোর-বেনাপোল মহাসড়কের লাউজানী এলাকায় যাত্রীবাহী বাস উল্টে হেলপার তোতা মিয়া নিহত হন। একই সময়ে প্রায় ৪০ জন আহত হন।

৩ মার্চ ঝিকরগাছা-কায়েমকোলা সড়কে পাওয়ার টিলার ও মোটরসাইকেল সংঘর্ষে প্রাণ হারান মজনুর রহমান নামে এক ব্যবসায়ী। এর আগের দিন যশোর-মাগুরা সড়কের গাবতলা এলাকায় বাস উল্টে প্রায় ৩০ জন আহত হন। তাদের মধ্যে অন্তত ১৫ জনকে যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয়।

১ মার্চ যশোর শহরের খাজুরা বাসস্ট্যান্ড এলাকায় সড়ক দুর্ঘটনায় নাসির হোসেন নামে এক যুবক নিহত হন।

গাজীপুর কথা