ঢাকা,  বুধবার  ০৮ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

উদ্ধার গরু পরিচর্যায় পুলিশ সদস্যরা

প্রকাশিত: ১৪:৪৩, ৪ ডিসেম্বর ২০২১

উদ্ধার গরু পরিচর্যায় পুলিশ সদস্যরা

রাজবাড়ীর গোয়ালন্দে সম্প্রতি উদ্ধার হওয়া চারটি গরু যত্ন সহকারে লালন-পালন করছে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ। এগুলোর প্রকৃত মালিকের খোঁজ করা হচ্ছে। চারদিন ধরে গরুগুলো থানায় রয়েছে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (১ ডিসেম্বর) গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া চর কর্ণেশনা কলাবাগান এলাকা থেকে চারটি গরু উদ্ধার করা হয়। এসময় ওই এলাকার মৃত সালাম শেখের দুই ছেলে জামাল শেখ (৩০) ও হারুন শেখকে গ্রেফতার করে পুলিশ। চোরচক্রের মূল হোতাকে খুঁজে বের করার চেষ্টা চলছে।

উদ্ধার গরু পরিচর্যায় পুলিশ সদস্যরা

গোয়ালন্দ ঘাট থানায় গিয়ে দেখা যায়, পুলিশ কনস্টেবল নুরুজ্জামান মিয়া পুলিশের গ্যারেজ থেকে গরুগুলো বাইরে আনছেন। অন্যদিকে গরুর খাবার প্রস্তুত করছেন পুলিশের আরেক সদস্য রকিবুল ইসলাম। খোলা আকাশের নিচে গরুগুলোর ক্ষতি হবে বলে প্রাণীগুলোকে গাড়ি রাখার গ্যারেজে রাখার নির্দেশ দিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল তায়েবীর। গরুগুলো খড়, ভুসি খাওয়াচ্ছেন পুলিশ সদস্যরা।

পুলিশ সদস্য নুরুজ্জামান বলেন, ‘গ্রাম থেকে উঠে এসে পুলিশের চাকরি শুরু করেছি। চারদিন ধরে স্যারের নির্দেশে গরুগুলো লালন-পালন করছি। পুলিশি সেবার বাইরে গরুগুলো লালন-পালন করতে সত্যি ভালো লাগছে।’

উদ্ধার গরু পরিচর্যায় পুলিশ সদস্যরা

গোয়ালন্দ থানার ওসি আব্দুল্লাহ্ আল তায়াবীর বলেন, আমরা গরুগুলো প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করতে চাই। সেজন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। যেহেতু গরুগুলো জব্দ করা রয়েছে তাই আদালতের নির্দেশনা ছাড়া কোনো সিদ্ধান্ত নিতে পারছি না। রোববার (৫ ডিসেম্বর) আদালতে গরুগুলোর ব্যাপারে নির্দেশনা চাওয়ার পাশাপাশি গ্রেফতারদের সাতদিনের রিমান্ড চাওয়া হবে।

গাজীপুর কথা