ঢাকা,  বৃহস্পতিবার  ০৯ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

রংপুরে ২ হাজার মানুষকে ছাতা, ক্যাপ, পানি ও স্যালাইন দিল যুবলীগ

প্রকাশিত: ১৪:৪৩, ২৭ এপ্রিল ২০২৪

রংপুরে ২ হাজার মানুষকে ছাতা, ক্যাপ, পানি ও স্যালাইন দিল যুবলীগ

ফাইল ছবি

সারা দেশের মতো অব্যাহত দাবদাহে হাঁপিয়ে উঠেছে রংপুরের মানুষ। বিশেষ করে খেটে খাওয়া দিনমজুর, নিম্ন আয়ের শ্রমজীবী, রিকশাচালক, সাধারণ শ্রমিকসহ পথচারীরা পড়েছেন চরম বিপাকে। তীব্র গরমে অল্পতেই ক্লান্ত হয়ে পড়ছেন শিশু ও বৃদ্ধরা। যার কারণে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। সঙ্গে হিট স্ট্রোকে আক্রান্ত হওয়ার ঘটনা বাড়ছে।

এমন পরিস্থিতিতে সুপেয় পানি, গরম সহনীয় ছাতা, ক্যাপ ও খাবার স্যালাইন বিতরণ করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগের রংপুর জেলা কমিটি। শনিবার (২৭ এপ্রিল) দুপুরে রংপুর প্রেসক্লাব চত্বরে এ সহায়তামূলক কার্যক্রমের আয়োজন করা হয়।

এতে এক হাজার পিস পানির বোতল, একশ ছাতা, একশ ক্যাপ এবং এক হাজার মানুষের মধ্যে সুপেয় পানি বিতরণ করা হয়। এর পাশাপাশি হিট স্ট্রোক রোধে করণীয় সম্পর্কিত সচেতনতামূলক লিফলেট বিতরণ করে যুবলীগের নেতাকর্মীরা।

বিতরণ অনুষ্ঠানে রংপুর জেলা আওয়ামী যুবলীগের সভাপতি লক্ষ্মীণ চন্দ্র দাসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) মোহাম্মদ সোহেল পারভেজ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সদস্য মো. কাইফ ইসলাম। সঞ্চালনা করেন জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিদ্দিকী রনি।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর জেলা যুবলীগের সহ-সভাপতি নওশাত আলম রাজু, সহ-সভাপতি আনোয়ার জান্নাত, যুগ্ম সাধারণ সম্পাদক আশিকুর রহমান সোহেল, সাংগঠনিক সম্পাদক শামিম সর্দার, প্রচার সম্পাদক কামরুজ্জামান লিটন, শিল্প ও বাণিজ্য সম্পাদক শাহিনুর ইসলাম গাজী, রংপুর জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মেরিনুল মর্তুজা মেরিন, সাংগঠনিক সম্পাদক আবু হোসেন, উপ-প্রচার সম্পাদক নাহিদ হাসান সাদ্দাম প্রমুখ।

এদিকে তীব্র দাবদাহ থেকে পরিত্রাণসহ রহমতের বৃষ্টি ও শীতল প্রকৃতির আকুতি নিয়ে আজও রংপুরের বিভিন্ন স্থানে দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। শনিবার সকাল থেকে নগরীর পূর্ব খাসবাগ সবুজপাড়া ও হারাগাছ উচ্চ বিদ্যালয় মাঠে ইসতিসকার নামাজ আদায় করেছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।