ঢাকা,  মঙ্গলবার  ৩০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কণ্ঠ পরিবর্তন করে নারীদের প্রলোভন দেখাতেন ‘জিনের বাদশা’

প্রকাশিত: ১২:১১, ১৯ অক্টোবর ২০২৩

কণ্ঠ পরিবর্তন করে নারীদের প্রলোভন দেখাতেন ‘জিনের বাদশা’

ফাইল ছবি

কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় শাহ আলম (৩৩) নামের এক ভুয়া জ্বিনের বাদশাকে আটক করেছে পুলিশ। এর আগে গতকাল বুধবার ১৮ অক্টোবর) সন্ধ্যার দিকে তাকে আটক করা হয়। আটককৃত শাহ আলম একই উপজেলার রতিরাম পাঠান পাড়া এলাকার বাসিন্দা। 

পুলিশ জানায়, রাজারহাট উপজেলার এক ভুক্তভোগী নারীর অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশের একটি চৌকস টিম চাকিরপশার ইউনিয়নের নাককাটি বাজারের পাশ থেকে একটি স্বর্ণের সাদৃশ্য পুতুলসহ তাকে আটক করে। কথিত জ্বিনের বাদশা কণ্ঠ পরিবর্তন করে নানাভাবে অসংখ্য নারীকে প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে স্বর্ণলংকার ও টাকা হাতিয়ে নিতেন।

কিছু দিন আগে নাজমা বেগমকে (৪০) মহান আল্লাহ তালার গুপ্তধন দেওয়ার কথা বলে ১৩ হাজার টাকা হাতিয়ে নিয়েছে এই প্রতারক। বুধবার ওই নারীর কাছে টাকা নিতে এলে বিষয়টি টের পেলে ভুক্তভোগী নারীর প্রতিবেশীরা জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করে রাজারহাট থানা পুলিশকে বিষয়টি অবগত করে।

কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) রুহুল আমীন বলেন, গ্রেপ্তারকৃত ব্যক্তি নিজেকে জ্বিনের বাদশা হিসেবে পরিচয় দিতেন। এছাড়া জেলার বিভিন্ন এলাকায় অনেককে গুপ্তধনের লোভ দেখিয়ে বিভিন্নভাবে প্রতারণা করে আসছিল। আমরা ইতিপূর্বেও এই ধরনের প্রতারককে আইনের আওতায় এনেছি। এই সব বিষয়ে কুড়িগ্রাম জেলার সম্মানিত নাগরিকদের আরও সতর্ক হওয়ার এবং এই ধরনের ঘটনা ঘটলে জেলা পুলিশকে জানানোর অনুরোধ করছি।