ঢাকা,  রোববার  ১৯ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

চট্টগ্রামে মা-মেয়ে খুনের মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড

প্রকাশিত: ২৩:২১, ১২ অক্টোবর ২০২৩

চট্টগ্রামে মা-মেয়ে খুনের মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড

ফাইল ছবি

আট বছর আগে চট্টগ্রাম মহানগরীর সদরঘাট থানা এলাকায় মা ও মেয়েকে খুনের ঘটনায় বেলাল হোসেন (৩৫) নামের এক আসামিকে মৃত্যুদণ্ড এবং টিটু সাহা (৫৪) নামের আরেক আসামিকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) চট্টগ্রাম ষষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক সিরাজাম মুনীরা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত বেলাল হোসেন কুমিল্লা জেলার মুরাদনগর থানাধীন কোরবানপুর গ্রামের মন মিয়ার ছেলে। টিটু সাহা একই থানার বাখরাবাদ গ্রামের নেপাল সাহার ছেলে।

চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আবদুর রশীদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০১৫ সালের সদরঘাট এলাকার মা-মেয়ে হত্যা মামলায় বেলাল নামে একজনকে মৃত্যুদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। পাশাপাশি মা-মেয়ে খুনের পর চোরাইকৃত সোনা কেনার অপরাধে টিটু সাহা নামে একজনকে তিন বছরের সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

রায় ঘোষণার সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানামূলে তাদের কারাগারে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৭ মে সকালে নগরীর সদরঘাট থানাধীন দক্ষিণ নালাপাড়া এলাকার বাসায় হত্যার শিকার হন নাছিমা বেগম (৩৭) নামে এক গৃহিনী এবং তার মেয়ে রিয়া আক্তার ফাল্গুনী (১০)। এসময় খুনিরা ঘরে থাকা ১ লাখ ১১ হাজার টাকা, ৪ ভরি স্বর্ণালংকার ও দুটি মোবাইল ফোন নিয়ে যায়।

এ ঘটনায় নিহত নাছিমা বেগমের স্বামী বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা করেন। হত্যাকাণ্ডের দিন বাসা থেকে চুরি হওয়া মোবাইল ফোনের সূত্র ধরে ২০১৫ সালের ২৭ মে বেলাল হোসেন নামে বাদী শাহ আলমের খালাতো ভাইকে পুলিশ গ্রেফতার করে। এরপর পুলিশের জিজ্ঞাসাবাদে বেলাল জানায় নাছিমা বেগমকে খুন করে বাসা থেকে চুরি করে নিয়ে যাওয়া স্বর্ণ আরেক জুয়েলার্সের কর্মচারী টিটু সাহার কাছে বিক্রি করেছিল। পরে টিটু সাহাকেও গ্রেফতার করে পুলিশ।

মামলার তদন্ত শেষে ওই বছরের ২৫ অক্টোবর আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ২০১৯ সালের ১৫ জুলাই আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত। মামলায় ১৯ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আদালত বৃহস্পতিবার রায় ঘোষণা করেন।