ঢাকা,  সোমবার  ২৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

পায়ুপথে ভারতে সোনা পাচারের সময় যুবক আটক

প্রকাশিত: ১৯:৫০, ১১ অক্টোবর ২০২৩

পায়ুপথে ভারতে সোনা পাচারের সময় যুবক আটক

.

চুয়াডাঙ্গার দর্শনা আইসিপি চেকপোস্ট দিয়ে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশকালে প্রায় ৬৪ লাখ টাকা মূল্যের ৭০০ গ্রামের ৬টি সোনার বারসহ এক বাংলাদেশি যাত্রীকে আটক করেছে বিজিবি।

বুধবার (১১ অক্টোবর) দুপুরে বাংলাদেশ থেকে ভারতে গমনকারী পাসপোর্টধারী যাত্রী মো. সোহাগকে সন্দেহের ভিত্তিতে তল্লাশি করে সোনার বার উদ্ধারের পর তাকে আটক করা হয়। সোনা পাচারকারী সোহাগ (২৩) শরীয়তপুর জেলার জাজিরা থানার মেহেরআলী মাতবর কান্দী গ্রামের গোলাম মাওলা মাতবরের ছেলে।

চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন-৬ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, দর্শনা আইসিপি চেকপোস্ট কমান্ডার নায়েব সুবেদার মো. আব্দুল জলিলের নেতৃত্বে চেকপোস্টে কর্মরত বিজিবি জওয়ানদের বুধবার দুপুর আড়াইটার দিকে একজনের গতিবিধি দেখে সন্দেহ হয়। এ সময় সীমান্ত মেইন পিলার ৭৬ থেকে আনুমানিক ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে তার বহনীয় লাগেজ ও অন্যান্য মালামাল গভীরভাবে তল্লাশি করে কিছু পাওয়া যায় না। পরে তার কথোপকথনে সন্দেহ হলে বিজিবি জওয়ানরা দর্শনার স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে তার শরীরে এক্সরে করে। এ সময় ওই ব্যক্তির পায়ুপথে ধাতব জাতীয় বস্তু দেখতে পাওয়া যায়। পরবর্তীতে বিজিবি টহলদল ওই যাত্রীকে দর্শনা বিজিবি চেকপোস্টে এনে পুনরায় গভীরভাবে তল্লাশি করলে পায়ুপথের ভেতর অভিনব কায়দায় লুকায়িত ৭০০ গ্রাম ওজনের ৬টি সোনার বার উদ্ধার করা হয়। এছাড়া তার কাছ থেকে ১টি আইফোন ১৪ প্রো-ম্যাক্স মোবাইল এবং তার কাছে থাকা ৮২৪ ভারতীয় রুপি ও বাংলাদেশি নগদ ৪ হাজার ৮০০ টাকা জব্দ করা হয়েছে।

এ বিষয়ে নায়েব সুবেদার মো. আব্দুল জলিল বাদী হয়ে দর্শনা থানায় মামলা করে আটক আসামিকে দর্শনা থানায় হস্তান্তরসহ এবং উদ্ধার সোনার বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।