ঢাকা,  মঙ্গলবার  ০৭ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কুয়াকাটায় পর্যটকের ভিড়ে মিলছে না কক্ষ

প্রকাশিত: ১২:৩২, ৩০ সেপ্টেম্বর ২০২৩

কুয়াকাটায় পর্যটকের ভিড়ে মিলছে না কক্ষ

পর্যটক

টানা তিনদিনের ছুটিতে কুয়াকাটায় পর্যটকের ঢল নেমেছে। ধারণ ক্ষমতার অনেক বেশি পর্যটক আসায় হোটেল-মোটেলে কক্ষ সংকট দেখা দিয়েছে। অনেকেই কলাপাড়ায় হোটেল ভাড়া নিয়ে, আবার কেউ স্থানীয় ব্যবসায়ীর বাড়িতে থেকেছেন।

শনিবার (৩০ সেপ্টেম্বর) এ প্রতিবেদকের সঙ্গে কথা হয় বরিশাল থেকে আসা মোয়াজ্জেম-রুমি দম্পতির। তারা জানান, গতকাল বিকেলে কুয়াকাটা এসেছি। এখানে কোনও হোটেল না পেয়ে স্থানীয় এক খাবার হোটেল ব্যবসায়ীরা বাড়িতে রাত্রিযাপন করেছি। এই পর্যটন কেন্দ্রে আরও আবাসিক হোটেল নির্মাণ হওয়া দরকার।

ঢাকার কামরাঙ্গীর চর থেকে আসা আজিজুল মিয়া বলেন, বেশ কয়েকটি হোটেলে ঘুরেও কোথাও কক্ষ পাইনি। পরে কলাপাড়ায় একটি হোটেলে থেকেছি। কুয়াকাটা এসে সমুদ্রের তীরে আছড়ে পড়া ঢেউ দেখতে বেশ ভালো লাগছে। তবে, খাবারের দাম বেশি রাখা হয়েছে।

যশোর থেকে আসা সাইফ উদ্দিন বলেন, তিনদিনের ছুটি পেয়ে বুধবার কুয়াকাটা এসেছি। সব স্পট ঘুরেছি, দারুণ সময় কেটেছে। বিকেলে ফিরে যাব। সমুদ্রের গর্জন কখনো ভোলার নয়।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পরিদর্শক হাসনাইন পারভেজ বলেন, সকল স্পটে আমাদের সদস্যরা কাজ করছেন। যে কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে আমাদের টহল অব্যাহত রয়েছে এবং মাঠে সাদা পোশাকের পুলিশও কাজ করছে।

হোটেল-মোটেল মালিকপক্ষ বলছে, তিনদিনের ছুটিতে কুয়াকাটার শতাধিক হোটেল-মোটেলের সব কক্ষ বুকিং হয়ে গেছে।