ঢাকা,  শনিবার  ২০ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কুয়াকাটায় ২ কেজির ইলিশ বিক্রি হলো সাড়ে পাঁচ হাজারে

প্রকাশিত: ২৩:২৩, ১৯ সেপ্টেম্বর ২০২৩

কুয়াকাটায় ২ কেজির ইলিশ বিক্রি হলো সাড়ে পাঁচ হাজারে

সংগৃহিত ছবি

পটুয়াখালীর কুয়াকাটায় ২ কেজি তিনশো গ্রাম ওজনের একটি ইলিশ ধরা পড়েছে ফোরকান মাঝি নামের এক জেলে জালে। যা বিক্রি হলো ৫ হাজার দুইশ ৩২ টাকায়।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে সমুদ্রের জাল তুলতে গিয়ে ইলিশটি ধরা পড়ে। পরে রাত ৮টার দিকে কুয়াকাটা মেয়র বাজারে নিয়ে আসলে খান ফিসের মাধ্যমে নিলাম ডাকে মাছটি কিনে নেন বশির গাজী নামে এক মৎস্য ব্যবসায়ী।

খান ফিসের পরিচালক মো. লিটন বলেন, বঙ্গোপসাগরের তীরবর্তী এলাকায় খুটা দিয়ে মাছ শিকার করা জেলে ফোরকান মাঝি জাল তুলতে গেলে তার জালে ইলিশটি পাওয়া যায়। পরে বিক্রির জন্য নিয়ে আসেন। তবে এই রকম বড় সাইজের ইলিশ এখন খুব কম ধরা পড়ে। তবে যদি মাছটি সকালে পাওয়া যেত তাহলে আরও বেশি দামে বিক্রি করতে পারতো। সন্ধ্যার পরে ক্রেতা কম থাকায় কম দামে বিক্রি হয়েছে।

গাজী ফিসের ব্যবস্থাপনা পরিচালক মো. বশির গাজী বলেন, মাছটি নিলাম আমি ৫ হাজার দুইশত ৩২ টাকায় কিনেছি। বুধবার সকালে বিক্রির জন্য ঢাকায় পাঠাবো।

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, বড় ইলিশ মূলত জেলেদের জন্য সুখবর বয়ে আনে। গভীর সমুদ্রের জেলেদের পাশাপাশি উপকূলের জেলেরাও এখন বড় ইলিশ পাচ্ছে। বছরে সরকারের দুইবার নিষেধাজ্ঞার সুফল বলা যায়।