ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ছাগলের খৎনা অনুষ্ঠানে অতিথি ৩০০!

প্রকাশিত: ০৬:৫৩, ২৫ ডিসেম্বর ২০২১

ছাগলের খৎনা অনুষ্ঠানে অতিথি ৩০০!

ছাগলের খৎনা অনুষ্ঠানে তিনশ লোককে দাওয়াত করে খাইয়েছেন কুষ্টিয়ার কুমারখালী উপজেলার নন্দলালপুর ইউনিয়নের কাশেমপুর গ্রামের নিঃসন্তান দম্পতি ওহাব ও লাইলী বেগম। নিজ বাড়িতে শুক্রবার দিনব্যাপী চলে ছাগলের ব্যতিক্রমধর্মী এই খৎনা অনুষ্ঠান।
এলাকাবাসী আনন্দের সঙ্গে ব্যতিক্রমধর্মী এ অনুষ্ঠানে উপস্থিত হয়ে ভূরিভোজ করেন। ওহাব ও লাইলি বেগমের ব্যতিক্রমধর্মী এই অনুষ্ঠান এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে।
এলাকাবাসী জানান, ওহাব ও লাইলী ২৫ বছরের দাম্পত্য জীবনে সন্তানের মুখ দেখেননি। যে কারণে তাদের মধ্যে না পাওয়ার বেদনা হতাশায় রূপ নিয়েছে। সম্প্রতি তাদের পোষা ছাগলের দুটি খাসির বাচ্চা জন্ম নেওয়ায় তারা অনুষ্ঠান করে বাড়িতে আত্নীয় স্বজন ও এলাকাবাসীকে খাওয়ানোর সিদ্ধান্ত নেন।
দিনমজুর ওহাব জানান, আত্মীয়-স্বজনসহ তিনশ লোককে দাওয়াত দিয়ে খাইয়ে মনে অনেক বড় প্রশান্তি অনুভব করছেন।
অনুষ্ঠানে অংশগ্রহণকারী ওহাব আলীর আত্মীয় তানভির হাসান বলেন, অনুষ্ঠানে উপস্থিত হয়ে খুব আনন্দ পেয়েছি। আমাদের আত্মীয়-স্বজন সবার উপস্থিতিতে অনুষ্ঠানটি যেন এক মিলন মেলায় পরিণত হয়েছিল। জীবনে কখনো ছাগলের খৎনার অনুষ্ঠান দেখিনি এবং কোনোদিন অংশগ্রহণও করেনি। খৎনা করা ছাগল দুটিকে রঙিন কাপড় পরিয়ে অনুষ্ঠানে আনা হয়। এতে সবাই খুব আনন্দ পেয়েছেন।
এদিকে ব্যতিক্রমী এমন আয়োজনের এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে ঘটনার সত্যতা জানতে এবং ছাগলের বাচ্চা দুটোকে এক নজর দেখার জন্য উৎসুক জনতা তাদের বাড়িতে ভিড় করছেন।

গাজীপুর কথা