ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শ্রীপুরে অন্তঃসত্ত্বা নারীর উপর হামলা, নবজাতকের মৃত্যু!

প্রকাশিত: ১৪:২৭, ৩০ জুলাই ২০২০

শ্রীপুরে অন্তঃসত্ত্বা নারীর উপর হামলা, নবজাতকের মৃত্যু!

গাজীপুরের শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে ছয় মাসের অন্তঃসত্ত্বা নারীর উপর হামলার ঘটনা ঘটেছে। উপজেলার মাওনা ইউনিয়নের পাথারপাড়া গত (২৯ জুন ২০২০) এলাকায় এই ঘটনা ঘটে।

আহত অন্তঃসত্ত্বা ওই নারীকে মুমূর্ষ অবস্থায় গত (০৪ জুলাই ২০২০) শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে ওই হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরবর্তীতে আশঙ্কাজনক অবস্থায় অপরিণত  প্রসবের আট ঘন্টা পর নবজাতকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় নবজাতকের বাবা মোঃ হাসান অভিযুক্তদের বিরুদ্ধে গত (০৫ জুলাই) শ্রীপুর থানায় একটি মামলা দায়ের করেছেন। ওই মামলা তুলে নেওয়ার জন্য হুমকি-ধামকি ও চাপ  সৃষ্টি করা হচ্ছে ভুক্তভোগী পরিবারকে। মামলা দায়েরের পর অভিযুক্ত কোন ব্যক্তিকেই গ্রেপ্তার করতে পারেনি শ্রীপুর থানা পুলিশ।

অভিযুক্ত আসামিরা হলেন, প্রতিবেশী এমদাদ, আজাহার, এনামুল, লুৎফর ও আজহারের ছেলে জাহিদুল সহ অচেনা কয়েকজন।
মামলার বাদী মোঃ হাসান জানান, অভিযুক্তরা দীর্ঘদিন আমাদের সাথে পারিবারিক ও জমি সংক্রান্ত বিষয় নিয়ে  ঝামেলা করতেছিল তারই ধারাবাহিকতায় আমাদের ওপর হামলা করে। হামলার ঘটনায় আমার সন্তান সম্ভবা স্ত্রী  গুরুতর আহত হয় পরবর্তীতে হাসপাতালে ভর্তি করানো হলে আমার সন্তান মারা যায়। ঘটনা অনেকদিন পেরোলেও আমার স্ত্রী এখনও বিছানায় শুয়ে কাতরাচ্ছেন। এছাড়া আমাদের উপর হামলা করে উল্টো আমাদের নামে মিথ্যা মামলা দিয়েছে অভিযুক্তরা। সংশ্লিষ্ট দপ্তরের কাছে সুষ্ঠু বিচারের দাবি জানাচ্ছি।

মামলার তদন্তকারী কর্মকর্তা (এসআই) নাহিদ জানান, মামলার প্রধান আসামি এনামুলকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। অন্য আসামিরা বর্তমানে জামিনে মুক্তি পেয়েছে।

গাজীপুর কথা