ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বৃষ্টিতে ভোগান্তিতে অফিসগামী মানুষ

প্রকাশিত: ০৩:৪৪, ৫ জুন ২০২১

বৃষ্টিতে ভোগান্তিতে অফিসগামী মানুষ

জুন মাস চলে আসলেও এখনো বর্ষার বৃষ্টি শুরু হয়নি। তবে বর্ষার আগ মুহূর্তে গত কয়েক দিনে দেশের বিভিন্ন অঞ্চলে বেশ বৃষ্টি হয়েছে। এ সময় ঢাকাতেও ভারী বৃষ্টি হয়। অবশ্য গত দুই দিন তুলনামূলক কম বৃষ্টি হলেও ফের বৃষ্টি বাড়ার আভাস মিলেছে।

এদিকে, আজ ভোর থেকেই ঢাকার আকাশ ছিল গুমোট। সকাল সাড়ে ৭টার পর থেকে মেঘের গর্জন শুরু হয়। আর ৮টার পরপরই বৃষ্টি শুরু হয়েছে ঢাকায়। বেশ জোরেশোরেই বৃষ্টি হচ্ছে। পাশাপাশি বাতাস ও বজ্রপাতও হচ্ছে। তবে সকালের এই বৃষ্টিতে কিছুটা বিপাকে পড়েছেন অফিসমুখী মানুষ।

এর আগে গত ১ জুনের বৃষ্টিতে ঢাকায় তীব্র জলাবদ্ধতার সৃষ্টি হয়েছিল। কোনো কোনো রাস্তায় বৃষ্টির পানি ১৮ ঘণ্টার বেশি ছিল। এই বৃষ্টিতে ঢাকায় চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছিল। আজকের বৃষ্টিতেও ঢাকার রাস্তায় পানি জমতে শুরু করেছে।

শনিবার (৫ জুন) সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর বলেছে, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারিধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারিধরনের ভারী বৃষ্টি হতে পারে।

তাপমাত্রার বিষয়ে আবহাওয়া অফিস বলেছে, রংপুর, দিনাজপুর, নীলফামারী ও চাঁদপুর জেলাসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং এটি কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

গাজীপুর কথা

আরো পড়ুন