ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

‘বমি’ করে ছিনতাই : শ্রীপুরে আটক ১

প্রকাশিত: ১০:১৯, ১৬ জুন ২০২০

‘বমি’ করে ছিনতাই : শ্রীপুরে আটক ১

পরিবহনের ভেতর নির্দিষ্ট যাত্রীকে টার্গেট করার পর শরীরে বমি করে মুছে দেওয়ার অযুহাত দেখিয়ে বা শরীরে পানি ফেলে দিয়ে বিভিন্ন কৌশলে যাত্রীর কাছ থেকে টাকাসহ মূল্যবান মালামাল হাতিয়ে নিয়ে গাড়ি থেকে আকস্মিক নেমে পড়া সংঘবদ্ধ চোর চক্রের একজনকে আটক করেছে থানা পুলিশ।

পৌর এলাকার গড়গড়িয়া মাস্টার বাড়ী হতে তাকে আটক করা হয়। আটক শাকিল (৩৫) ময়মনসিংহ সদর থানার চর ঈশ্বরদিয়া (গুচ্ছগ্রাম) এলাকার মৃত কছিম উদ্দিনের সন্তান।

এ ঘটনায় মাসুক আহমেদ নামের এক ভুক্তভোগীর দায়ের করা মামলায় শাকিলকে গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয় বলে নিশ্চিত করেছেন শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী।

মামলা সুত্রে জানা যায়, ১৪ জুন সন্ধ্যা ৬ টার দিকে সিলেট বিমানবন্দর থানার পীর মহল্লা এলাকার মাসুক আহমেদ ও খুলনার দাকোপ থানার সুতারখালী গ্রামের আশিক ইমরান (বর্তমানে শ্রীপুর পৌরসভার আনসার রোড এলাকার ভাড়াটিয়া) ও বহেরারচালা এলাকার তাকওয়া ফেব্রিক্স লি:এর স্টোর সহকারী ব্যবস্থাপক মো: মহিউদ্দিনের প্রদানকৃত ৩৫ হাজার টাকা নিয়ে জয়দেবপুর চৌরাস্তা থেকে বর্তমান ঠিকানার উদ্দেশ্যে আলম এশিয়া বাসে উঠেন। এরপর থেকেই মাসুক বুঝতে পারেন যে, কয়েকজন ব্যক্তি তাকে অনুসরণ করছে। বাসটি ঢাকা ময়মনসিংহ মহাসড়কে শ্রীপুর উপজেলার নতুন বাজার অতিক্রম করার সময় একজন মাসুকের পাশের সিটে এসে বসে। অপর ১ জন বমি করে মাসুকের গা ভিজিয়ে দেয়। এমসয় আরও কয়েকজন মাসুককে ধাক্কা মারতে থাকে এক পর্যায়ে ধারালো ব্লেড দিয়ে তারা মাসুকের জামার পকেট কেটে ৩৫ হাজার টাকা নিয়ে যায়। একপর্যায়ে মাসুকের উরু রক্তাক্ত জখম হয়েছে দেখে গড়গড়িয়া মাস্টারবাড়ি গাড়ি পৌছলে মাসুক বুঝতে পারেন যে, তার পকেট কেটে টাকা নিয়ে গেছে। পরে তিনি গাড়ি থেকে লোক নামতে নিষেধ ও সবাইকে তল্লাশি করতে বললে চোর চক্রের সদস্যরা দৌড়ে পালিয়ে যেতে থাকে। এসময় উপস্থিত যাত্রীদের সহায়তায় শাকিলকে ধরে ফেলে। খবর পেয়ে ঘটনাস্থল হতে শাকিলকে আটক করে পুলিশ।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান, দীর্ঘদিন ধরে শাকিলসহ ওই সংঘবদ্ধ চক্রটি অভিনব কায়দায় ও বিভিন্ন কৌশলে পরিবহনের যাত্রীদের মালামাল হাতিয়ে নিচ্ছে। ভুক্তভোগীর করা মামলায় শাকিলকে আদালতে সোপর্দ করা হয়েছে। এ চক্রের বাকীদের ধরতে পুলিশের অভিযান পরিচালনা করা হচ্ছে বলেও জানান তিনি ।

গাজীপুর কথা