ঢাকা,  বৃহস্পতিবার  ০৯ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুর মহানগরের গাছায় মানবতার দেয়াল

প্রকাশিত: ১৫:২৯, ১৮ জানুয়ারি ২০২১

গাজীপুর মহানগরের গাছায় মানবতার দেয়াল

গাজীপুরে ‘মানবতার দেয়াল’ নাম দিয়ে সেখানে প্রতিদিনই ঝুলিয়ে রাখা হয় নতুন আর পুরনো শীতবস্ত্র। যেখান থেকেই যে কেউ গিয়ে নিয়ে যাচ্ছেন শীত বস্ত্র। গরিবদের পাশাপাশি নিম্ন মধ্যবিত্ত কিংবা মধ্যবিত্ত শ্রেণীর যাদের শীতবস্ত্র কেনার অর্থাভাব রয়েছে, হাত পেতে অন্যের কাছ থেকে চেয়ে নিতে যারা পারেন না, সংকোচ বোধ করেন তাদের জন্যই টানানো হয়েছে মানবতার দেয়াল।
 
এর মূল উদ্যোক্তা মুক্তিযোদ্ধা প্রজন্ম কমান্ড এর কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক সখিনা আক্তার জানান, সংগঠনের গাজীপুর মহানগর শাখা আয়োজিত মানবতার দেয়াল গাজীপুর মহানগরের গাছা থানার কুনিয়া এলাকায় উদ্বোধন করা হয়েছে।

মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য- এমন মূলমন্ত্রকে ধারণ করে শীতার্ত মানুষের পাশে দাঁড়াতেই এই উদ্যোগ নেয়া হয়েছে।

সংগঠনের ও এলাকার প্রায় ১৫ জন স্বেচ্ছাসেবকের মাধ্যমে এলাকাবাসীর কাছ থেকে পুরানো এবং নতুন শীতবস্ত্র সংগ্রহ করে ঝুলিয়ে রাখা হয় ওই মানবতার দেয়ালে। প্রতিদিনই অন্তত বিশটি করে শীতবস্ত্র সংগ্রহ করে করে ঝুলিয়ে রাখা হয়।

এই মহৎ উদ্যোগে কেউ কেউ পুরানো কাপড় যেমন দিচ্ছেন, তেমনি অনেকে আবার নতুন বস্ত্র দিয়েও শীতার্তদের পাশে দাঁড়াচ্ছেন।

কেউ যদি মনে করেন বিব্রত হতে চাননা বা লজ্জা বোধ করেন, তাহলে ইচ্ছে করলে কেউ রাতের আঁধারেও এসে মানবতার দেয়ালে ঝুলিয়ে রাখা শীতবস্ত্র নিজেদের প্রয়োজনমতো নিয়ে যেতে পারেন।

তবে কেউ যেন একাধিক বস্ত্র নিয়ে না যায়, সে অনুরোধ জানানো হয়েছে। এই উদ্যোগের সঙ্গে মহানগর আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মো: শহীদুল্লাহ, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সাইফুল ইসলাম দুলাল, মহানগর ছাত্রলীগের সাবেক সহসভাপতি রাজীব হায়দার সাদিমসহ অনেকেই আন্তরিকতার সাথে এগিয়ে আসছেন।

গাজীপুর কথা

আরো পড়ুন