ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কাপাসিয়ায় সরকারী নির্দেশ অমান্য করে কোচিং : শিক্ষককে জরিমানা

প্রকাশিত: ১৬:১৬, ১৭ জুন ২০২০

কাপাসিয়ায় সরকারী নির্দেশ অমান্য করে কোচিং : শিক্ষককে জরিমানা

গাজীপুরের কাপাসিয়া উপজেলা দুর্গাপুর ইউনিয়ন ফুলবাড়িয়া পশ্চিম পাড়া সরকারী নির্দেশ অমান্য করে কোচিং করানোর অপরাধে সাইফুল ইসলাম নামে এক শিক্ষকের ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

১৬ জুন বিকালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও  নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাঃ ইসমত আরা।  

ভ্রাম্যমান  আদালত সূত্রে জানা যায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা গত ১১ মার্চ ২০২০ কোভিড-১৯ কে মহামারী ঘোষণা করার পর গত১৬ মার্চ ২০২০ তারিখ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধে সরকারি আদেশ জারি করা হয়। সে প্রেক্ষিতে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত করতে গাজীপুরের সকল শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ রাখার এবং ব্যক্তিগত পর্যায়ে ব্যাচ পড়ানোর ব্যাপারেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা বলেন শিক্ষক সাইফুল ইসলাম  বিভিন্ন শ্রেণীর স্কুলপড়ুয়া ছাত্রছাত্রীদের স্বাস্থ্যবিধি অনুসরণ না করে ও সামাজিক দূরত্ব বজায় না রেখে কোচিং করানোর অপরাধে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ অনুযায়ী ৫০০০/-(পাঁচ হাজার) করা হয়েছে। তিনি আরো বলেন  এখানে কোন ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে চলার শিক্ষা না দিয়েই তৃতীয়, পঞ্চম ও অষ্টম শ্রেণির ছাত্র ছাত্রীদের কোচিং করানো হচ্ছিল।

গাজীপুর কথা