ঢাকা,  সোমবার  ২০ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

এনরিকের ওপরই ভরসা রাখছে পিএসজি

প্রকাশিত: ১৮:০৯, ৯ মে ২০২৪

এনরিকের ওপরই ভরসা রাখছে পিএসজি

লুইস এনরিকে

সেমিফাইনালে বরুশিয়া ডর্টমুন্ডের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে পিএসজি। এরপরও আগামী মৌসুমে দলটির ম্যানেজার হিসেবে বহাল থাকছেন লুইস এনরিকে। ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

এর আগে চ্যাম্পিয়ন্স লিগের বিদায়ে কোচকে পদ থেকে অব্যাহতি দেবার অতীত ইতিহাস পিএসজির রয়েছে। কিন্তু বিভিন্ন সূত্র ক্রীড়া বিষয়ক ওয়েবসাইট  ইএসপিএনকে জানিয়েছে, এনরিকের কাজে ক্লাব কর্তৃপক্ষ খুশি এবং তার উপরই ভবিষ্যতেও আস্থা রাখতে চায়। 

৫৪ বছর বয়সী এই স্প্যানিশ কোচ গত গ্রীষ্মে দুই বছরের চুক্তিতে পিএসজিতে এসেছিলেন। দ্রুতই তার সঙ্গে চুক্তি নবয়ানের বিষয়ে ক্লাব আলোচনা শুরু করবে বলে সূত্রটি নিশ্চিত করেছে। 

এবারের মৌসুমে প্যারিসের সমর্থকদের কাছেও জনপ্রিয় ছিলেন এনরিকে। এমনকি কিছু পাগল সমর্থক প্রতি ম্যাচেই তার সমর্থনে সারাক্ষণ চিৎকার করে উৎসাহ যুগিয়েছে। 

আগামীবার অবশ্য চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির এগিয়ে যাওয়াটা একটু কঠিনই হবে। দলের তারকা খেলোয়াড় কিলিয়ান এমবাপ্পে মৌসুম শেষে অন্যত্র পাড়ি জমানোর সিদ্ধান্ত নিয়েছেন। এমবাপ্পেবিহীন পিএসজিকে এনরিকে কতটুকু এগিয়ে নিতে পারেন সেটাই এখন দেখার অপেক্ষা। 

এনরিকে অবশ্য কখনই তারকা খেলোয়াড়দের পিএসজি ছাড়ার ব্যাপারে কোন বাঁধা দেননি। গত গ্রীষ্মে পার্ক দ্য প্রিন্সেস ছেড়ে চলে গেছেন নেইমার, মার্কো ভেরাত্তি। এতে এনরিকের কোন আপত্তি ছিল না। তার পরিবর্তে দলের স্পিরিট ও ঐতিহ্য ধরে রাখতে তিনি সবসময়ই চেষ্টা করে গেছেন। 

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিলেও পিএসজির সামনে এখনো ফেঞ্চ কাপ জয়ের সম্ভাবনা রয়েছে। এরই মধ্যে লিগ ওয়ানের শিরোপা জয় করা পিএসজি আগামী ২৫ মে লিঁওর বিপক্ষে ফরাসি কাপের ফাইনালে মুখোমুখি হবে। এছাড়া এনরিকের অধীনে আগেই নিশ্চিত হয়েছে ফেঞ্চ সুপার কাপের শিরোপা।