ঢাকা,  শনিবার  ২০ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টেলিগ্রামে আয় করার চার উপায়

প্রকাশিত: ২২:২৮, ৩০ মে ২০২৩

টেলিগ্রামে আয় করার চার উপায়

ফাইল ছবি

ভার্চুয়ালে আয়ের জন্য ফ্রিল্যান্সিংয়ের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমকেই বেছে নেন অনেকে। কনটেন্ট ক্রিয়েটের মাধ্যমে আয় করে থাকেন ইউটিউব, ফেসবুক থেকে। তবে পদ্ধতি জানলে টেলিগ্রাম থেকেও আয় করার সুযোগ রয়েছে।

একনজরে দেখে যাক কীভাবে টেলিগ্রাম থেকে আয় করা সম্ভব-

চ্যানেল তৈরি করুন: সবার কাজে লাগে এমন একটি বিষয় নিয়ে চ্যানেল বানান। তাতে কন্টেন্ট আপলোড করুন নিয়মিত। চ্যানেলে সাবস্ক্রাইব করতে হলে একটি মূল্য ধার্য করুন। এতেই বাড়বে আয়ের অঙ্ক।

চ্যানেলে বিজ্ঞাপন দিন: চ্যানেলে বিজ্ঞাপন দিয়েও টেলিগ্রাম থেকে প্রচুর আয় করা সম্ভব। ইদানীং টেলিগ্রাম ব্যবহারকারীর সংখ্যা অনেকটাই বেড়ে গেছে। আপনার চ্যানেলটি যারা সাবস্ক্রাইব করবে,  তাদের ওই বিজ্ঞাপন দেখাবে। এর ফলে লাভ হবে আপনার।

অনলাইন ক্লাস: টেলিগ্রামের মাধ্যমে খুব সহজেই অনলাইন ক্লাস করানো যায়। এর জন্য একটি অ্যাকাউন্ট তৈরি করুন। তারপর সেখানে ছাত্রছাত্রীদের যোগ করুন। একবার যোগ হলে তারা সহজেই আপনার পোস্টগুলো দেখতে পারবে।

ভার্চুয়াল টেলিগ্রাম অ্যাসিট্যান্ট: টেলিগ্রাম থেকে অর্থ আয় করতে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট হতে পারেন আপনি। একজন ভার্চুয়াল টেলিগ্রাম অ্যাসিস্ট্যান্ট হিসাবে আপনাকে টেলিগ্রাম ব্যবহারকারীদের সাহায্যের করতে হবে। এর জন্য আপওয়ার্ক বা ফিভারে অ্যাকাউন্ট খুলতে হবে প্রথমেই। এই কাজ করতে পারলেই মোটা টাকা আয়ের সুযোগ মিলবে।