ঢাকা,  মঙ্গলবার  ৩০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

হোয়াটসঅ্যাপে ওয়ালপেপার সেট করবেন যেভাবে

প্রকাশিত: ০৫:৫৮, ১৬ ডিসেম্বর ২০২০

হোয়াটসঅ্যাপে ওয়ালপেপার সেট করবেন যেভাবে

জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপের চ্যাট স্ক্রিনে অনেকেই নিজের পছন্দের ওয়ালপেপার ব্যবহার করেন। যদিও নির্দিষ্ট একটি ছবি সব চ্যাট স্ক্রিনের ওয়ালপেপারে দেখা যায়। প্রত্যেক চ্যাট স্ক্রিনে পৃথক ওয়ালপেপার সেট করার উপায় আছে। এক নজরে দেখে নিন সেই পদ্ধতি।

হোয়াটসঅ্যাপ চ্যাটে কাস্টম ওয়ালপেপার সেট করার উপায়

হোয়াটসঅ্যাপে ওয়ালপেপার সেট করার উপায়ে কোন পরিবর্তন হয়নি। যে কোন চ্যাট ওপেন করে ডান দিকে উপরের মেনু থেকে ওয়ালপেপার বদল করা যাবে। যদিও এক্ষেত্রে শুধুমাত্র সেই নির্দিষ্ট চ্যাটে ওয়ালপেপার বদল করার অপশন সিলেক্ট করতে হবে। ধাপে ধাপে দেখে নিন

স্টেপ ১। স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ ওপেন করুন।

স্টেপ ২। এবার যে চ্যাটে ওয়ালপেপার বদল করতে চান সেই চ্যাট উইন্ডো ওপেন করুন।

স্টেপ ৩। ডান দিকে উপরে তিন ডট মেনুতে ট্যাপ করে ওয়ালপেপার অপশন সিলেক্ট করুন।

স্টেপ ৪। এখানে 'চেঞ্জ' বাটনে ট্যাপ করে নিজের পছন্দের ওয়ালপেপার সিলেক্ট করুন।

স্টেপ ৫। এর পরে 'সেট ওয়ালপেপার' সিলেক্ট করুন।

স্টেপ ৬। এবার যে চ্যাট উইন্ডোর জন্য বদল করতে চান সেটি সিলেক্ট করুন।

স্টেপ ৭। এর পরে স্লাইডার ব্যবহার করে ওয়ালপেপারের ব্রাইটনেস সেট করে দিন।

এছাড়াও সম্প্রতি একটি নতুন এক ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। দীর্ঘ অপেক্ষার পরে অবশেষে ডিসঅ্যাপিয়ারিং মেসেজ নিয়ে এসেছে মার্কিন কোম্পানিটি। অ্যানড্রয়েড, আইওএস, জিওফোন ও হোয়াটসঅ্যাপ ওয়েব গ্রাহকরা এই ফিচার ব্যবহার করে নির্দিষ্ট সময় পরে যে কোন মেসেজ নিজে থেকেই ডিলিট হয়ে যাবে। হোয়াটসঅ্যাপের ডিজঅ্যাপিয়ারিং মেসেজ ফিচার অন থাকলে মেসেজ পাঠানোর সাত দিন পরে তা নিজে থেকেই ডিলিট হয়ে যাবে। ব্যক্তিগত চ্যাট ও গ্রুপ চ্যাটে এই ফিচার ব্যবহার করা সম্ভব। ব্যক্তিগত চ্যাটে গ্রাহক নিজেই এই ফিচার অন করতে পারবেন, যদিও গ্রুপ চ্যাটে অ্যাডমিনকে এই ফিচার এনেবেল করতে হবে। ইতিমধ্যেই সব গ্রাহকের জন্য নতুন ফিচার নিয়ে হাজির হয়েছে হোয়াটসঅ্যাপ।

গাজীপুর কথা