ঢাকা,  রোববার  ১৯ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বেসিসের নির্বাচন বুধবার, তিন প্যানেলে লড়ছেন ৩৩ প্রার্থী

প্রকাশিত: ১০:৩৫, ৮ মে ২০২৪

বেসিসের নির্বাচন বুধবার, তিন প্যানেলে লড়ছেন ৩৩ প্রার্থী

ফাইল ছবি

দেশের সফটওয়্যার খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন বুধবার (৮ মে)। রাজধানীর গুলশানের শুটিং স্পোর্টস ফেডারেশন মিলনায়তনে এ দিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।

নির্বাচনে এবার বেসিসের ১ হাজার ৪৬৪ জন ভোটার গোপন ব্যালটের মাধ্যমে নিজেদের ভোট দেবেন। তাদের ভোটে কার্যনির্বাহী কমিটির ১১ জন সদস্য নির্বাচিত হবেন। এর মধ্যে বেসিসের সাধারণ সদস্য শ্রেণি থেকে আটজন এবং সহযোগী, অ্যাফিলিয়েট ও আন্তর্জাতিক সদস্য শ্রেণি থেকে একজন করে নির্বাচিত হবেন।

বেসিসের এবারের নির্বাচনে ১১ পদে এবার লড়ছেন ৩৩ জন প্রার্থী। তিনটি আলাদা প্যানেলে ভাগ হয়ে তারা প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্যানেল গুলো হলো-টিম সাকসেস, ওয়ান টিম ও টিম স্মার্ট।

টিম সাকসেস
এ প্যানেলের দলনেতা ফ্লোরা টেলিকমের মোস্তাফা রফিকুল ইসলাম। অন্য প্রার্থীরা হলেন সাধারণ সদস্য শ্রেণির তৌফিকুল করিম, মোহাম্মদ আমিনুল্লাহ, মো. সহিবুর রহমান খান, ফারজানা কবির, মো. শফিউল আলম, ইমরান হোসেন, সৈয়দা নাফিসা রেজা এবং এন এম রাফসান জানি (সহযোগী), আবদুল আজিজ (অ্যাফিলিয়েট) ও আবু মুহাম্মদ রাশেদ মজিদ (আন্তর্জাতিক)।

ওয়ান টিম
প্যানেলটর নেতৃত্বে রয়েছেন বেসিসের বর্তমান সভাপতি রাসেল টি আহমেদ। প্যানেলের অন্য প্রার্থীরা হলেন-সাধারণ সদস্য শ্রেণির উত্তম কুমার পাল, দিদারুল আলম, রাশিদুল হাসান, এ কে এম আহমেদুল ইসলাম, ইকবাল আহমেদ ফখরুল হাসান, এম আসিফ রহমান, কে এ এম রাশেদুল মজিদ ও সৈয়দ আবদুল্লাহ জায়েদ (সহযোগী), বিপ্লব ঘোষ (অ্যাফিলিয়েট) ও সৈয়দ মোহাম্মদ কামাল (আন্তর্জাতিক)।

টিম স্মার্ট
টিম স্মার্ট প্যানেলের দলনেতা অ্যাডভান্সড ইআরপির মো. মোস্তাফিজুর রহমান। অন্য প্রার্থীরা হলেন-সাধারণ সদস্য শ্রেণির মোহাম্মদ রিসালাত সিদ্দিকী, লিয়াকত হোসেইন, মীর শাহরুখ ইসলাম, এ এস এম রফিক উল্লাহ, মঞ্জুরুল আলম, সৈয়দা নওশাদ জাহান, মো. নিয়াজ মোর্শেদ এবং আরমান আহমেদ খান (সহযোগী), লুতফি হায়দার চৌধুরী (অ্যাফিলিয়েট) ও এ এইচ এম হাসিনুল কুদ্দুস (আন্তর্জাতিক।

নির্বাচন পরিচালনার জন্য টি আই এম নুরুল কবীরকে চেয়ারম্যান করে তিন সদস্যের নির্বাচন বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের অপর দুই সদস্য হলেন-সৈয়দ মামনুন কাদের ও নাজিম ফারহান চৌধুরী। নির্বাচনে তিন সদস্যের আপিল বোর্ডও গঠন করা হয়েছে। আপিল বোর্ডে চেয়ারম্যান এ তৌহিদ এবং সদস্য আবদুল্লাহ এইচ কাফি ও নাজনীন কামাল।

টি আই এম নূরুল কবির বলেন, নির্বাচন ভোট গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বিধিমালা ও নির্বাচনী তফসিল অনুযায়ী সব হচ্ছে। বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। এরপর ভোট গণনা ও প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে।