ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শ্রীপুরে ব্যতিক্রমী আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন করলেন আকরাম হোসেন বাদশা

প্রকাশিত: ২২:৩৩, ২৬ মার্চ ২০২৩

আপডেট: ২৩:৩১, ২৬ মার্চ ২০২৩

শ্রীপুরে ব্যতিক্রমী আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন করলেন আকরাম হোসেন বাদশা

আকরাম হোসেন বাদশা

মহান স্বাধীনতা দিবসে ঢাকা বিভাগের সর্ববৃহৎ আশ্রয়ণ প্রকল্প শ্রীপুরের গাজীপুর ইউনিয়নের নয়াপাড়া গ্রামে আশ্রিত ৫ শতাধিক মানুষকে ইফতার করিয়ে স্বাধীনতা দিবস উদযাপন করলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির অর্থ বিষয়ক সম্পাদক আকরাম হোসেন বাদশা।

সারাটি জীবন ব্যতিক্রমী চিন্তার ধারক আকরাম সূক্ষ্ম জ্ঞানের অধিকারী মানবতার কল্যাণে নিবেদিত এক নির্লোভ হৃদয়। তার চলার পথের মূল উপজীব্য পথশিশু, নিরন্ন মানুষ আর প্রতিবন্ধী মানুষের জনস্রোতের পাশে নিজের সবটুকু দিয়ে নিজেকে বিলিয়ে দেওয়া।

শ্রীপুরে ব্যতিক্রমী আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন করলেন আকরাম হোসেন বাদশা

মহান স্বাধীনতার অমিয় চেতনায় আজকের প্রজন্মকে উজ্জীবিত করে বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিসংগ্রামের সঠিক ইতিহাস মানুষ ও শিশু কিশোরদের মাঝে ছড়িয়ে দেওয়া। জয় বাংলার শাণীত শ্লোগানে আজকের প্রজন্মকে দীক্ষা দেওয়া। সংগোপনে রাজনীতির প্রকাশ্য মঞ্চে প্রচলিত নিয়মে না দাঁড়িয়েও শুধু মানব কল্যাণের ব্রতচারী হয়ে তিনি দেশ জাতীর প্রতি থাকা নাগরিক কর্তব্য পালন করে চলেছেন নিরবে।

প্রতিপক্ষ ও প্রতিদ্বন্দ্বী সৃষ্টি না করে, হিংসার রাজনৈতিক বৃত্তে না দাঁড়িয়ে নিজেকে পবিত্র এবং সমালোচনার উর্দ্ধে রেখেও যে জনপ্রিয় হওয়া যায়, আকরাম তার উৎকৃষ্ট উদাহরণ। 

রমজানে দারিদ্র সীমার নিচে থাকা মানুষগুলোর মুখে ইফতার তুলে দিয়ে মহান স্বাধীনতার তাৎপর্যকে অর্থবহ করলেন আকরাম হোসেন বাদশা।