ঢাকা,  মঙ্গলবার  ২১ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ওয়াজ শুনে ফেরার পথে নারীকে গণধর্ষণ, প্রধান আসামি গ্রেপ্তার

প্রকাশিত: ২০:৪৭, ১০ মে ২০২৪

আপডেট: ২০:৪৯, ১০ মে ২০২৪

ওয়াজ শুনে ফেরার পথে নারীকে গণধর্ষণ, প্রধান আসামি গ্রেপ্তার

ছবি: সংগৃহীত

গাজীপুরের শ্রীপুর এলাকায় ওয়াজ মাহফিল শুনে ফেরার পথে এক নারীকে বনের ভেতর নিয়ে গণধর্ষণ করা মামলার প্রধান আসামি মো. মাসুদ রানা ওরফে মাকছুদুলকে (২৬) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১। গতকাল বৃহস্পতিবার দিনগত রাত ৯টার দিকে জয়দেবপুরের হোতাপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আজ শুক্রবার র‌্যাব-১ এর সহকারী পরিচালক (গণমাধ্যম) এএসপি মো. মাহফুজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২২ ফেব্রুয়ারি ঝর্ণা আক্তার নামে এক নারী ওয়াজ ফাহফিল শুনে বাড়ি ফিরছিলেন। ফেরার পথে গ্রেপ্তার হওয়া আসামি মাসুদ রানা ও আরও ৩ ব্যক্তি তাকে জোর করে শ্রীপুরের শিমুলতলা এলাকার গজারি বনের ভেতরে নিয়ে ধর্ষণ করে। পরে ভুক্তভোগী নারী শ্রীপুর থানায় মামলা করেন। র‌্যাব-১ এর গাজীপুর ক্রাইম প্রিভেনশন স্পেশালাইজড কোম্পানি (সিপিএসসি) ছায়া তদন্ত শুরু করে এবং নজরদারি বাড়ায়।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার র‌্যাব-১ এর পোড়াবাড়ি সিপিএসসি গোয়েন্দা তথ্যে জানতে পারে ওই মামলার প্রধান আসামি মো. মাসুদ রানা ওরফে মাকছুদুল জয়দেবপুরের হোতাপাড়া বাইল্লা মার্কেট এলাকায় আত্মগোপন করে আছেন। রাত ৯টার দিকে অভিযান চালিয়ে বাইল্লা মার্কেটের একটি হোটেল থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামি ওই গণধর্ষণে জড়িত বলে স্বীকার করেছেন। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।