ঢাকা,  সোমবার  ২০ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে মরা মুরগি বিক্রির দায়ে জেল-জরিমানা

প্রকাশিত: ২১:১৪, ৯ মে ২০২৪

গাজীপুরে মরা মুরগি বিক্রির দায়ে জেল-জরিমানা

ছবি: সংগৃহীত

কাপাসিয়ায় মরা মুরগি কিনে নিয়ে যাওয়ার সময় একটি পিকআপ আটক করেছে এলাকাবাসী। মরা মুরগি বহনকারী ড্রাইভারকে দশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত পাশাপাশি জব্দকৃত মুরগীগুলো পুতে ফেলা হয়েছে।

এর আগে বুধবার (৮ মে) বিকালে কাপাসিয়া উপজেলার চেরাগ আলী এলাকায় স্থানীয়রা অর্ধ শতাধিক মরা মুরগির বস্তাসহ পিকাপটি আটক করে। পরে পিকাপের চালক মরা মুরগি নিয়ে কি করা হয় এ বিষয়ে কোনো সদত্তর দিতে পারেনি।

পিকাপের চালক জানায়, গত কয়েকদিন ধরে কাপাসিয়ার ডায়মন্ড পোল্ট্রি থেকে তিনি মরা মুরগি নিয়ে বোর্ডবাজার মনিরের কাছে পৌঁছে দেন। তবে সেখানে পৌঁছে দেওয়ার পর মনির এই মরা মুরগি কি করে সেটা তিনি জানেন না। পিকাপ আটকের পরে মনির ফোনে একাধিকবার টাকা দিয়ে তার পিকাপটি ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করেন। এরপর এলাকাবাসী ৯৯৯ ফোন দিলে কাপাসিয়া থানা পুলিশ পিকাপটি আটক করে।

এদিকে বৃহস্পতিবার (৯ মে) বিকালে মরা মুরগি বিক্রির দায়ে উপজেলার রাণীগঞ্জ বাজারে মোজাম্মেল নামে এক ব্যাবসায়ীকে ৭ দিনের জেল ও দশ হাজার টাকা জরিমানা করেছে  ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কাপাসিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত নূর মৌসুমি।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম মোঃ লুৎফর রহমান বলেন, মরা মুরগীসহ পিকাপটি আটক করে মরা মুরগিগুলো মাটির নিচে পুতে রাখা হয়েছে। পিকাপের চালককে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পিকআপ চালকের দেওয়া তথ্যমতে ডায়মন্ড পোল্ট্রির ম্যানেজারকে ডেকে আনা হয়েছিল। তবে তিনি অভিযোগের বিষয়ে অস্বীকার করেন। এ বিষয়ে তাদেরকে সতর্ক করে দেওয়া হয়েছে।