ঢাকা,  সোমবার  ২০ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টঙ্গী থেকে দিয়াবাড়ি মেট্রোরেল স্টেশন পর্যন্ত শাটল বাস চালু

প্রকাশিত: ১৪:৫৮, ৯ মে ২০২৪

টঙ্গী থেকে দিয়াবাড়ি মেট্রোরেল স্টেশন পর্যন্ত শাটল বাস চালু

সংগৃহিত ছবি

গাজীপুরের টঙ্গী থেকে উত্তরা দিয়াবাড়ি মেট্রোরেল স্টেশন পর্যন্ত শাটল বাস সার্ভিস চালু করেছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশন (বিআরটিসি)। প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত এই বাস সার্ভিস দেওয়া হবে। 

প্রথম ধাপে টঙ্গীর স্টেশন রোড থেকে উত্তরা দিয়াবাড়ি মেট্রোরেল স্টেশন পর্যন্ত বাস সার্ভিস চালু করা হয়েছে। পরবর্তীতে টঙ্গীর স্টেশন রোড থেকে এলিভেটেড এক্সপ্রেস ফার্মগেট পর্যন্ত এই সার্ভিস চালু করা হবে বলে জানিয়েছে বিআরটিসি কর্তৃপক্ষ। 

আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে টঙ্গীর স্টেশন রোড এলাকায় এই বাস সার্ভিসের উদ্বোধন করেন গাজীপুর-২ আসনের সংসদ সদস্য মো. জাহিদ আহসান রাসেল। 

উদ্বোধন শেষে সাংবাদিকদের সংসদ সদস্য রাসেল বলেন, ‘বিআরটিসির এই সার্ভিস রাজধানীর আব্দুল্লাহপুর থেকে উত্তরা দিয়াবাড়ির মেট্রো রেলস্টেশন পর্যন্ত চালু ছিল। এতে গাজীপুর ও টঙ্গীবাসী মেট্রোরেলের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছিল। এই বাস সার্ভিস সেবার নতুন মাত্রা যুক্ত করেছে।’ 

সংসদ সদস্য রাসেল আরও বলেন, ‘আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মেট্রোরেল সেবাটি উত্তরা দিয়াবাড়ি থেকে টঙ্গী হয়ে গাজীপুরের শিববাড়ি পর্যন্ত সম্প্রসারণের দাবি জানিয়েছি।’ 

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশনের (বিআরটিসি) জেনারেল ম্যানেজার মেজর নিজাম উদ্দিন, বিআরটিসির জোয়ার সাহারা বাস ডিপোর ম্যানেজার অ্যান্ড অপারেশন মো. কামরুজ্জামান, গাজীপুর বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) রাকিবুল হাসান শুভ, গাজীপুর ঐতিহ্য ও উন্নয়নের সভাপতি ইঞ্জিনিয়ার মো. শামসুল হক প্রমুখ। 

বিআরটিসির জেনারেল ম্যানেজার মেজর নিজাম উদ্দিন বলেন, ‘আজ বৃহস্পতিবার থেকে ১১টি শাটলবাস সার্ভিস চালু হয়েছে। প্রতি ১০ মিনিট পরপর একটি বাস ছেড়ে যাবে। প্রতিদিন প্রায় এক লাখ যাত্রী এই সুবিধা ভোগ করবেন।’ 

রাজধানীর শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মনিরা হক তিন্নি বাসের প্রথম যাত্রী। তিনি বলেন, ‘এই যাত্রা আমাদের জন্য খুবই আরামদায়ক হবে। মেট্রোরেলে যাতায়াত করতে টঙ্গীর স্টেশন রোড থেকে উত্তরার হাউস বিল্ডিং এলাকায় গিয়ে বাস পরিবর্তন করে বিআরটিসির বাসে চেপে উত্তরা মেট্রোরেল স্টেশনে যেতে হতো। এখন বাস পরিবর্তনের ঝামেলা নেই।’ শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া (১০ টাকা) নেওয়ার দাবি জানান তিনি। 

প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত ১১টি বিআরটিসির শাটল বাস দিয়ে এই সার্ভিস পরিচালনা করা হবে। প্রথম ধাপের এই কার্যক্রমে টঙ্গী স্টেশন রোড থেকে উত্তরা দিয়াবাড়ি পর্যন্ত যাত্রীকে ২২ টাকা ভাড়া গুনতে হবে।