ঢাকা,  সোমবার  ২০ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন ভোটগ্রহণ শেষ চলছে গণনা

প্রকাশিত: ২১:০২, ৮ মে ২০২৪

গাজীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন ভোটগ্রহণ শেষ চলছে গণনা

সংগৃহিত ছবি

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে গাজীপুর সদর উপজেলায় ভোটগ্রহণ শেষ হয়েছে। বুধবার (৮ মে ) বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হয়। এখন চলছে গণনা। এর আগে সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহণ।

গাজীপুর সদর উপজেলায় মোটামুটি শান্তিপূর্ণভাবে হয়েছে ভোটগ্রহণ। সকালে ভোটার উপস্থিতি কিছুটা কম হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি কিছুটা বাড়ে। বিকাল ৪ টা পর্যন্ত ৮ ঘণ্টায় ১৫ থেকে ২৫ শতাংশ ভোট পড়েছে বলে বিভিন্ন কেন্দ্রর প্রিজাইডিং কর্মকর্তারা জানান।

উপজেলার পিরুজালী, ভাওয়ালগড়, মির্জাপুর এবং বাড়িয়া ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ছিল ১ লাখ ৩৪ হাজার ৫'শ পয়ত্রিশটি। যেখানে পুরুষ ভোটার সংখ্যা ছিল ৬৭ হাজার ১'শ দুই ও নারী ভোটার সংখ্যা ৬৭ হাজার ৪'শ তেত্রিশটি। ভোট কেন্দ্রে গুলোতে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি তুলনামূলক বেশি ছিল।

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে গাজীপুর সদর উপজেলায় তিনটি পদে মোট ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। এতে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। সদর উপজেলায় মোট ৪৯ টি কেন্দ্রে বিরতিহীন ভাবে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়।