ঢাকা,  শনিবার  ১৮ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালিয়াকৈর উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি

প্রকাশিত: ২৩:২৫, ৩ মে ২০২৪

কালিয়াকৈর উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি

সংগৃহিত ছবি

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর নিকটতম আত্মীয় হওয়ায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুরাদ কবির।

শুক্রবার সফিপুর তার নিজস্ব অফিসে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

তিনি ছাত্ররাজনীতি থেকে শুরু করে দীর্ঘ ৪৩ বছর যাবত আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত রয়েছেন এবং তিনি কলিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক ও বর্তমানে কলিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র উত্তোলন করেন এবং তিনি কাপ পিরিচ প্রতীক বরাদ্দ পান।

তিনি উল্লেখ করেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচনের বিষয়ে বলেছিলেন যে এমপি- মন্ত্রীর কোন নিকটতম আত্মীয় স্বজনরা নির্বাচনে অংশ গ্রহন করতে পারবেনা। এই নিদেশনা হয়তো শিথিল করা হতে পারে। এজন্যই তিনি মনোনয়নপত্র উত্তোলন এবং প্রার্থীতা প্রত্যাহারের তারিখেও তিনি তার প্রার্থীতা প্রত্যাহার করেননি। কিন্তু যখন তিনি দেখতে পেলেন প্রধানমন্ত্রী তার নির্দেশনা শিথিল করেননি এবং দলীয় সিদ্ধান্তের বাইড়ে নির্বাচন করা যাবে না। এজন্য প্রাধানমন্ত্রীর নির্দেশ মেনেই প্রতীক পাওয়ার পরও ৩মে শুক্রবার সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন।