ঢাকা,  বুধবার  ১৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুর সদরে চেয়ারম্যান পদে লড়াইয়ে ৬ প্রার্থী

প্রকাশিত: ০০:২০, ২৯ এপ্রিল ২০২৪

গাজীপুর সদরে চেয়ারম্যান পদে লড়াইয়ে ৬ প্রার্থী

ফাইল ছবি

রাজধানীর পাশের জেলা গাজীপুরের সদর উপজেলা পরিষদ নির্বাচন জমজমাট লড়াইয়ে পরিণত হচ্ছে। চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ৪ প্রার্থী থাকলেও বর্তমান উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা এডভোকেট রীনা পারভীন ও সাবেক সদর উপজেলা চেয়ারম্যান সদ্য বহিষ্কৃত বিএনপি নেতা ইজাদুর রহমান নির্বাচনী আলোচনার কেন্দ্রে রয়েছেন।

প্রচণ্ড গরম উপেক্ষা করে এলাকায় চলছে সকল পদের প্রার্থীদের গণসংযোগ, মাইকিং। পোস্টারে ফেস্টুনের ছেয়ে গেছে এলাকা। এডভোকেট রীনা পারভীন গাজীপুর সদর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও জেলা মহিলা মহিলা আওয়ামী লীগের সভাপতি এবং ইজাদুর রহমান জেলা বিএনপি’র সহ-সভাপতি। যদিও এই উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় গত শুক্রবার তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

অপরদিকে এডভোকেট রীনা পারভীন, মোহাম্মদ আতিকুজ্জামান, শফিকুল ইসলাম ও কফিল উদ্দিন আওয়ামী লীগ ঘরানার প্রার্থী। গেলবার নৌকায় জিতে এডভোকেট রীনা পারভীন এলাকাবাসীর সুখে-দুঃখে লেগেছিলেন বিগত পাঁচ বছর। তবে তার কাজে কতোটা খুশি হয়েছেন সেই কাজের মূল্যায়ন করে এলাকাবাসী জবাব দেবেন নির্বাচনে ভোটের বাক্সে।

রিটার্নিং কর্মকর্তা এএইচএম কামরুল হাসান জানান, গাজীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ৫ প্রার্থী লড়ছেন চেয়ারম্যান পদে। তারা হলেন- মোহাম্মদ আতিকুজ্জামান (মোটরসাইকেল), ইজাদুর রহমান চৌধুরী (ঘোড়া), কফিলউদ্দিন (দোয়াত কলম), শফিকুল ইসলাম (কাপ পিরিচ) ও রীনা পারভীন (আনারস)। এ ছাড়া এই নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ৬ প্রার্থীর মধ্যে নাজমুল আলম জুয়েল (উড়োজাহাজ), মনজুরুল হক (তালা), আব্দুল লতিফ (বৈদ্যুতিক বাল্ব), বেলায়েত হোসেন (টিউবওয়েল), রাসেল রানা (মাইক) ও লিয়াকত আলী (টিয়াপাখি)। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদন্দ্বিতা করছেন। এদের মধ্যে মৌসুমি রেজা বৃষ্টি (কলস), শিপনা ( হাঁস), শেখ মোকাম্মেল দীনা (প্রজাপতি) এবং হাসিনা সরকার (ফুটবল) প্রতীক পেয়েছেন। নির্বাচনী প্রচারে বেশ এগিয়ে আছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা সরকার।  আগামী ৮ই মে বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গাজীপুর সদর উপজেলার মোট ভোটার সংখ্যা ১ লাখ ৩৪ হাজার ৫৩৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৭ হাজার ১০২ জন ও মহিলা ভোটার ৬৭ হাজার ৪৩৩ জন।