ঢাকা,  রোববার  ১২ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে বিশ্ব ভেটেরিনারি দিবস পালন

প্রকাশিত: ১৯:০৩, ২৮ এপ্রিল ২০২৪

গাজীপুরে বিশ্ব ভেটেরিনারি দিবস পালন

ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ভেটেরিনারি দিবস পালিত হয়েছে। প্রাণীদের প্রতি সেবা ও ভালোবাসার নিদর্শনস্বরূপ প্রতি বছরের ন্যায় এবারও এ দিবসটি পালন করা হয়।

রোববার (২৮ এপ্রিল) সকালে এ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসন ভবন চত্বরে এসে শেষ হয়। এছাড়া বিশ্ববিদ্যালয় অডিটরিয়ামে ভেটেরিনারি দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে মহাত্মা গান্ধীর প্রসঙ্গ তুলে ধরে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ বলেন, ‘একটি জাতির সভ্যতা ও উন্নতি বিবেচিত হয় সেই জাতি প্রাণীকূলের প্রতি কতটা সহানুভূতিশীল।” প্রাণীদের মন জয় করার মাধ্যমেই মানুষের মানবিক দিক জাগ্রত হয় বলে ট্রেজারার আলোকপাত করেন।

অন্যদিকে অনুষ্ঠানের কী-নোট স্পিকার হিসেবে গাইনিকোলজি অবস. অ্যান্ড রিপ্রোডাক্টিভ হেলথ বিভাগের প্রফেসর ড. আ.ন.ম. আমিনুর রহমান এ ভেটেরিনারি দিবসের উৎপত্তি, ইতিহাস ও এর তাৎপর্য নিয়ে আলোচনা করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন - প্রফেসর ড. মো. মোর্শেদুর রহমান, ভেটেরিনারি ও অ্যানিম্যাল সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ আলী জিন্নাহ।

অনুষ্ঠানে ভেটেরিনারি মেডিসিন অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স বিভাগের শিক্ষকসহ প্রায় দুই শতাধিক শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।