ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরের কাপাসিয়ায় মা ও শিশু স্বাস্থ্য কার্ড বিতরণ

প্রকাশিত: ০৮:১৫, ১১ সেপ্টেম্বর ২০১৯

গাজীপুরের কাপাসিয়ায় মা ও শিশু স্বাস্থ্য কার্ড বিতরণ

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য বিভাগ ও পরিবার পরিকল্পনা বিভাগের সহযোগিতায় এবং উপজেলা ছাত্রলীগের আয়োজনে চাঁদপুর ইউনিয়নের প্রায় দুই শতাধিক গর্ভবতী মাকে সৈয়দা জোহরা তাজউদ্দীন মা ও শিশু স্বাস্থ্য কার্ড বিতরণ করা হয়। সোমবার দিনব্যাপী চাঁদপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে এ অনুষ্ঠান হয়। 
কার্ড বিতরণের পাশাপাশি ফ্রি রক্তের গ্রুপ পরীক্ষা, স্বাস্থ্য পরীক্ষা, এক মাসের প্রয়োজনীয় ঔষধ বিতরণ করা হয়।
 
এ সময় উপস্থিত ছিলেন কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. ইসমত আরা, কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম, জেলা তথ্য কর্মকর্তা মো. জালাল উদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রহিম, ইউনিয়ন  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ডাক্তার মো. আকবর আলী ভুঁইয়া, ফার্মাসিষ্ট মো. হুমায়ন কবির, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল কাইয়ুম ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক শাকিল আহমদ, চাঁদপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছানাউল্লাহ পালোয়ান , সাধারণ সম্পাদক শরিফ সরকার প্রমূখ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুর রহিম বলেন উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে আমরা ৪টি ইউনিয়নে সৈয়দা জোহরা তাজউদ্দীন মা ও শিশু স্বাস্থ্য কার্ড বিতরণ করেছি। প্রতিটি ইউনিয়নেই গর্ভবতী মায়ের মাঝে এ কার্ড বিতরণ করা হবে। 
ভাকোয়াদী গ্রামের কাকলী  বেগম বলেন আমি চার মাস ধরে এ সেবা গ্রাহণ করে আসছি। এমন সেবা নিতে পেরে আমি আনন্দিত।

গাজীপুর কথা