ঢাকা,  মঙ্গলবার  ০৭ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

চালকের দোষ, ছিনতাইকারীকে চিনে ফেলেছিল

প্রকাশিত: ২০:২১, ১৪ অক্টোবর ২০২৩

চালকের দোষ, ছিনতাইকারীকে চিনে ফেলেছিল

সংগৃহীত ছবি

অটোরিকশা ছিনতাইয়ের সময় ছিনতাইকারীদের চিনে ফেলায় এবং বাধা দেওয়ায় চালক নূর ইসলামকে হত্যা করা হয়েছে। গত ৫ অক্টোবর গাজীপুরে সার্ডি এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। হত্যার আটদিন পর ঘটনার সঙ্গে জড়িত ৩ জনকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে এসব তথ্য জানতে পারে পুলিশ।

শনিবার (১৪ অক্টোবর) দুপুরে গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপ-কমিশনার আবু তোরাব মো. শামছুর রহমান। গ্রেপ্তারকৃতদের আজ বিকেলে আদালতের মাধ্যমে গাজীপুর জেল হাজতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, গাজীপুর সিটি করপোরেশনের নলজানি এলাকার রমজান আলী, চান্দনা পালের মাঠ এলাকার মো. শরীফ ও পুরাতন মালের ব্যবসায়ী দেলোয়ার হোসেন।

সংবাদ সম্মেলনে পুলিশের উপ-কমিশনার আবু তোরাব মো. শামছুর রহমান জানান, আটোরিকশা চালক নূর ইসলাম গাজীপুর মহানগরীর চান্না বউ বাজারে ভাড়া বাসায় থেকে অটোরিকশা চালাতেন এবং গ্যারেজের ব্যবসা করতেন। গত ৫ অক্টোবর রাতে গ্যারেজ থেকে অটোরিকশা নিয়ে বের হন নূর ইসলাম। পরদিন ভোর ৫টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের সার্ডি রোডে রাস্তার ওপর নূর ইসলামকে ছিনতাইকারীরা খুন করে অটোরিকশাটি নিয়ে পালিয়ে যায়। ওই ঘটনায় নূর ইসলামের ভাগিনা শাহীন মিয়া বাসন থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ উপ-কমিশনার আরও জানান, পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে ঢাকার রানীগঞ্জ থানা এলাকা থেকে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত আসামি শরীফকে গ্রেপ্তার করে। পরে তার দেয়া তথ্য মতে সহযোগী রমজান আলী ও চোরাই অটোরিকশা ক্রেতা দেলোয়ার হোসেনকে চান্দনা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এছাড়া দেলোয়ারের ভাঙাড়ি দোকান থেকে অটোরিকশার অংশবিশেষ উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে আসামিদের দেওয়া তথ্যের বরাতে আবু তোরাব মো. শামছুর রহমান আরও জানান, নিহত নূর ইসলাম অটোরিকশা ছিনতাই করে নেওয়ার সময় ছিনতাইকারীদের চিনে ফেলে এবং বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে ছিনতাইকারীরা নূর ইসলামের বুকে ও পিঠে একাধিকবার ধারালো ছুরি দিয়ে আঘাত করে অটোরিকশা নিয়ে পালিয়ে যায়।