ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালিয়াকৈরে শেষ হলো স্কাউট ক্যাম্প

প্রকাশিত: ১৬:৪৬, ১৫ মে ২০২২

কালিয়াকৈরে শেষ হলো স্কাউট ক্যাম্প

গাজীপুরে কালিয়াকৈরে অবলোকন মুক্ত স্কাউট গ্রুপের তিনদিন ব্যাপী বার্ষিক প্রশিক্ষণ তাঁবুবাস ও দীক্ষা অনুষ্ঠান রোববার শেষ হয়েছে। সমাপনি অনুষ্ঠানে দীক্ষা গ্রহণের মাধ্যমে ৩০ জন নতুন যুবক-যুব মহিলা স্কাউট আন্দোলনে যোগদান করেন।
কালিয়াকৈরের মৌচাকে জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে বাংলাদেশ স্কাউটস এর জাতীয় উপকমিশনার (জনসংযোগ ও মার্কেটিং) মীর মোহাম্মদ ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনি অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস গাজীপুর জেলা রোভার এর সম্পাদক আব্দুস সালাম, কোষাধ্যক্ষ মোফাজ্জল হোসেন, মিকাইল মোল্লা, নুরুল ইসলাম মোল্লা প্রমূখ। 
বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (আন্তর্জাতিক) মাহমুদুল হক গত ১৩ মে প্রশিক্ষণ ক্যাম্পটি উদ্বোধন করেন। পরে বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) কাজী নাজমুল হক, জাতীয় রাজস্ব একাডেমীর মহাপরিচালক ও জাতীয় বাংলাদেশ স্কাউটস এর কমিশনার (জনসংযোগ ও মার্কেটিং) এমএম ফজলুল হক আরিফ সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য), ভারপ্রাপ্ত জাতীয় উপকমিশনার (প্রশিক্ষন) মো. আরিফুজ্জামান ক্যাম্প পরিদর্শন করেন।
৩ দিন ব্যাপী আয়োজিত প্রশিক্ষণ ক্যাম্পের কর্মসূচির মধ্যে ছিলো হাইকিং, স্কাউট ওন, ক্যাম্প ফায়ার, দীক্ষা, ভিজিল, তাঁবুকলা, প্রাথমিক প্রতিবিধান প্রশিক্ষণ, বনকলা, প্রকৃতি পর্যবেক্ষণ। প্রশিক্ষণ ক্যাম্পে ৪০ জন রোভার সহচর ও কর্মকর্তা যোগদেন।

গাজীপুর কথা