ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শ্রীপুরে রিসোর্টে অভিযানে ৪টি মায়া হরিণসহ চিত্রা হরিণের শিং জব্দ

প্রকাশিত: ০৪:৩৫, ২৪ নভেম্বর ২০২১

শ্রীপুরে রিসোর্টে অভিযানে ৪টি মায়া হরিণসহ চিত্রা হরিণের শিং জব্দ

গাজীপুরের শ্রীপুর পৌরসভায় অবস্থিত গ্রিনভিউ গলফ রিসোর্টে অভিযানে চারটি মায়া হরিণসহ ৫৬টি চিত্রা হরিণের শিং জব্দ করেছে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট ও বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক।
মঙ্গলবার বিকেলে শ্রীপুরের ভাংনাহাটি গ্রামে অবস্থিত গ্রিনভিউ রিসোর্টে এ অভিযান পরিচালনা করা হয়। 
বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক নার্গিস সুলতানা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গ্রিনভিউ রিসোর্টে অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় পার্ক থেকে চারটি মায়া হরিণ ৫৬টি চিত্রা হরিণের শিং উদ্ধার করা হয়েছে। হরিণগুলোকে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।
এ ব্যাপারে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী বনসংরক্ষক মো. তবিবুর রহমান বলেন, উদ্ধারকৃত হরিণগুলোকে সাফারি পার্কে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে।
অভিযানকালে আরও উপস্থিত ছিলেন, জুনিয়র ওয়াইল্ড লাইফ স্কাউট সাদেকুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের স্টাফসহ ফরেস্টার, হাসান আল তারেক এবং ঢাকা বন বিভাগের রেঞ্জ অফিসার মীর বজলুর রহমান প্রমুখ।
বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট সূত্রে জানা যায়, এ ধরনের রিসোর্টে যারা অবৈধভাবে বন্যপ্রাণী আটক রেখে প্রদর্শন করে যাচ্ছে পর্যায়ক্রমে সারা দেশে তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

গাজীপুর কথা