ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালিয়াকৈরে পিকআপ চালককে মারপিট, ৯৯৯ ফোনে উদ্ধার

প্রকাশিত: ১৭:৪৩, ২৩ অক্টোবর ২০২১

কালিয়াকৈরে পিকআপ চালককে মারপিট, ৯৯৯ ফোনে উদ্ধার

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার পাইকপাড়া এলাকায় চাঁদা না দেয়ায় এক চালককে মারপিট করেছে স্থানীয় শ্রমিক ইউনিয়নের লোকজন। শনিবার (২৩ অক্টোবর) সকালে মারপিটের এ ঘটনা ঘটে। এ সময় তাদের বিরুদ্ধে মাছ বিক্রির ৬৬ হাজার ৩৫০ টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।
আহত চালক হলেন, বরিশালের বিমানবন্দর থানার কলাডেমা এলাকার শাহাদ আলী শমার্নের ছেলে শহিদ আলী শমার্ন (২৬)।
এলাকাবাসী, ভুক্তভোগী চালক ও অভিযোগ সূত্রে জানা গেছে, শহিদ আলী ময়মনসিংহের ভালুকা থানা পাইকগাছা এলাকার বাসা থেকে মাছ বহনকারী পিকআপ গাড়ি (ঢাকা মেট্রো-ন-১৭-৭২২৬) চালিয়ে আসছেন। প্রতিদিনের মতো শনিবার ভোরে ময়মনসিংহ থেকে মাছ ভর্তি ওই পিকআপ গাড়ি নিয়ে গাজীপুরের কালিয়াকৈর বাজার আড়তে যান। ওই আড়তে মাছ বিক্রি করে ফের ময়মনসিংহে যাচ্ছিলেন তিনি। যাওয়ার পথে সকাল ৯টার দিকে উপজেলার কালিয়াকৈর-মাওনা সড়কের পাইকপাড়া এলাকায় পৌঁছলে সেখানে স্থানীয় শ্রমিক ইউনিয়ন অফিসের মাস্টার কাশেম অবৈধভাবে ওই গাড়ির গতিরোধ করে। পরে গাড়ির চালকের কাছে লাইন মাস্টার চাঁদার টাকা দাবি করেন।টাকা দিকে অস্বীকার করলে লাইন মাস্টার কাশেম ও ফরিদসহ আরও অজ্ঞাত ৩/৪ জন লোক তাকে টেনে-হিঁচড়ে গাড়ি থেকে নামায়।
এ সময় তারা ওই চালককে এলোপাথারিভাবে মারপিট করে এবং হুমকি-ভয়ভীতি দেখিয়ে তার কাছ থেকে মাছ বিক্রির ৬৬ হাজার ৩৫০ টাকা ছিনিয়ে নেয়। পরে আহত চালক ৯৯৯-এ ফোন দিলে কালিয়াকৈর থানা পুলিশ ঘটনাস্থলে যাওয়া আগেই ওই শ্রমিক ইউনিয়নের লোকজন পালিয়ে যায়। পুলিশ ওই চালক ও তার সহযোগীকে তাদের গাড়ী উদ্ধার করে থানা নিয়ে আসে। এ ঘটনায় ওই চালক শহিদ আলী শমার্ন বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেন।
এ ব্যাপারে গাজীপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক দেওয়ান জসিম উদ্দিন জানান, আমাদের মালিক সমিতির নিয়ন্ত্রণে ওই অফিসের লাইনম্যান সড়কে চলাচলরত শুধু যাত্রীবাহী বাস থেকে ১০ টাকা করে নেন। এছাড়া আর কোন গাড়ি থেকে টাকা নেওয়া হয় না। তবে ওই ১০ টাকার বাইরে কোন টাকা নিলে বা ঘটনা ঘটালে সে দায়ভার আমরা নিবো না।
কালিয়াকৈর থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আনোয়ারুল সাদাত জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে চালক ও তার সহযোগীসহ মাছবাহী গাড়ী উদ্ধার করা হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

গাজীপুর কথা