ব্রেকিং:
"করোনায় তিনজনের মৃত্যু, শনাক্ত ২৬১"
  • শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

  • || ২৭ রবিউস সানি ১৪৪৩

সরকারি চাকরিতে ৩০ শতাংশ কোটা চান বীর মুক্তিযোদ্ধার সন্তানরা

গাজীপুর কথা

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২১  

সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবি জানিয়ে মুক্তিযোদ্ধার সন্তানরা বলেছেন, সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধার সন্তান ও পরবর্তী প্রজন্মের জন্য ৩০ শতাংশ কোটা বরাদ্দ দিতে হবে।
বুধবার (২৭ অক্টোবর) মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সম্প্রীতি শোভাযাত্রা ও আলোচনা সভায় তারা এ দাবি জানান।
মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ২০তম প্রতিষ্ঠা দিবস উদযাপন উপলক্ষে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৮ নম্বর সেক্টরের সাব সেক্টর কমান্ডার মাহবুব উদ্দিন বীরবিক্রম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেক্টরস কমান্ডার ফোরম’৭১ এর যুগ্ম মহাসচিব বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবুল কালাম আজাদ পাটোয়ারি, মুক্তিযোদ্ধা সংসদ ঢাকা জেলা ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ মিয়া, ঢাকা মহানগর ইউনিট কমান্ডার মো. শহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক মো. সেলিম রেজা, ২০তম প্রতিষ্ঠা দিবস উদযাপন কমিটির আহ্বায়ক মাসুদ রানা প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মাহবুব উদ্দিন বলেন, মুক্তিযোদ্ধাদের প্রাণের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছে। সেই মুক্তিযোদ্ধার সন্তানদের কোটা বাতিল করা মোটেই সমীচীন হয়নি। সরকারি চাকরিতে কোটা পুনর্বহাল করে মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য ৩০ শতাংশ কোটা বরাদ্দ রাখতে হবে।
বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ পাটোয়ারি বলেন, মুক্তিযোদ্ধাদের সবচেয়ে বড় ব্যর্থতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের সুরক্ষা দিতে না পারা। জাতির জনকের আহ্বানে সাড়া দিয়ে আমরা মুক্তিযুদ্ধ করেছি, অথচ দেশ স্বাধীনের পর আমরা তাকেই রক্ষা করতে পারিনি।

গাজীপুর কথা
গাজীপুর কথা