ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ডিজিটাল হচ্ছে ভূমি অধিগ্রহণের চেক হস্তান্তর প্রক্রিয়া

প্রকাশিত: ১৯:৫৮, ৮ ফেব্রুয়ারি ২০২৩

ডিজিটাল হচ্ছে ভূমি অধিগ্রহণের চেক হস্তান্তর প্রক্রিয়া

ডিজিটাল হচ্ছে ভূমি অধিগ্রহণের চেক হস্তান্তর প্রক্রিয়া

ঢাকা জেলার জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলছেন, ভূমি অধিগ্রহণের চেক হস্তান্তর প্রক্রিয়া শিগগিরই ডিজিটাল করা হচ্ছে। এর মাধ্যমে প্রক্রিয়াটা সহজ হয়ে যাবে। ফিল্ড বুক তৈরি করার সময়ে কে কত ক্ষতিপূরণ পাবে সেটা বলে দেওয়া হবে। অ্যাকাউন্টের মাধ্যমে সরাসরি ব্যাংকে টাকা চলে যাবে। দালাল, বাটপার নির্মূল করে স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে ঢাকা জেলাকে পরিচালনা করা হবে।

বুধবার ঢাকা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার সরকারি বিভিন্ন প্রকল্পে অধিগ্রহণকৃত জমির মালিকদের চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে সেবা নিতে এসে যদি কোনো কর্মকর্তা-কর্মচারী ঘুষ চায় তাহলে আমাকে গোপনে জানাবেন, আমি ব্যবস্থা নেব। টাউট, দালাল বা যত বড় ক্ষমতাধারী হোক না কেন কেউ অপরাধ করলে তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে। আমি এই অফিসকে স্বচ্ছতা, জবাবদিহিতার মাধ্যমে পরিচালনা করতে চাই।

তিনি আরও বলেন, জেলা প্রশাসন কার্যালয়ে এসে ঘুরাঘুরি করা লাগবে না। কোনো ধরনের ভোগান্তি পোহাতে হবে না। যেভাবে আপনারা পেনশন, ভাতা পান সেভাবেই ঘরে বসে ভূমি অধিগ্রহণের চেকের টাকা পাবেন। পরবর্তীতে আমরা নিজেরাই আপনাদের কাছে গিয়ে চেক হস্তান্তর করব।