ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

যে তিন ধরনের মানুষ থেকে সবসময় দূরে থাকবেন

প্রকাশিত: ১১:৫৪, ১০ আগস্ট ২০২২

যে তিন ধরনের মানুষ থেকে সবসময় দূরে থাকবেন

ফাইল ছবি

মানুষ একা বাস করতে পারে না। চলার পথে বা চারপাশে কিছু মানুষ তার দরকার হয়ই। চলতে-ফিরতে অনেক মানুষের সঙ্গে আপনার পরিচয় হবে। তাদের মধ্য থেকে কাউকে কাউকে আপনি বন্ধু ভাবতে শুরু করবেন, আসলে কিন্তু তারা মোটেই আপনার বন্ধু নয়। বরং তাদের সঙ্গে মেশার কারণে আপনার জীবন ধ্বংসের দিকে যেতে পারে। তাই জীবনে এই তিন ধরনের মানুষকে স্থান দেবেন না। চলুন তবে জেনে নেয়া যাক সে সম্পর্কে- 

নাটকীয় চরিত্র
আপনার জীবনে এমন কিছু মানুষ থাকতে পারে যাদের নাটকীয়তা অনেক পছন্দ। যদি এমন কোনো ঘটনা না-ও থাকে তবু তারা নিজেরাই ঘটনা তৈরি করে নেবে! তাদের একের পর এক নাটকীয়তায় আপনিও অবাক হয়ে যাবেন। সেসবের সঙ্গে তাল মেলাতে গেলে আপনার নিজের জীবনটাই এলোমেলো হয়ে যাবে। তাই এ ধরনের মানুষ থেকে সাবধান থাকুন।

আত্মকেন্দ্রিক
এমন কিছু মানুষ আপনার জীবনে থাকতে পারে যারা পুরোপুরি আত্মকেন্দ্রিক। তাদের জীবনের বেশির ভাগ ক্ষেত্রেই শুধু নিজের জন্য চিন্তা। তারা সারাক্ষণ ‘আমি’ এবং ‘আমরা’ নিয়েই ব্যস্ত থাকে। তারা এত বেশি আত্মকেন্দ্রিক যে শুধু নিজের দিকেই দৃষ্টি আকর্ষণ করাতে চান, অন্যের দিক মোটেও ভাবেন না। এমন মানুষ থেকে সতর্ক থাকবেন।

অসামাজিক
এমন অনেক মানুষ আছে যারা প্রচণ্ড রকম অসামাজিক। সমাজে মানুষের সঙ্গে কীভাবে মিশতে হয় তা তারা জানেই না। তারা সব সময় অন্যকে ছোট করে, নিয়ন্ত্রণ করে নিজেকে বড় দেখাতে চায়। কিন্তু এসব করতে গিয়ে তারা আরো বেশি নিন্দিত হয়। আপনার জীবনে এমন মানুষ থাকলে জীবনটা নষ্ট হবে সহজেই।