ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

পার্টিতে নাচ-গানের ভিডিও ফাঁস, সমালোচনার মুখে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২৩:২০, ১৮ আগস্ট ২০২২

পার্টিতে নাচ-গানের ভিডিও ফাঁস, সমালোচনার মুখে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

পার্টি করার ভিডিও ফাঁস হওয়ার পর তুমুল সমালোচনার মুখে পড়েছেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন। ফাঁস হওয়া ভিডিওতে দেখা গেছে, তিনি দেশটির কয়েকজন সেলিব্রেটি ও বন্ধুদের সঙ্গে নাচতেছেন ও গান গাইছেন। এই ঘটনায় বিরোধী দলগুলোর সমালোচনার মুখে পড়েছেন তিনি।

ফিনল্যান্ডের এক বিরোধী নেতা দাবি করেছেন, তার ড্রাগ টেস্ট করা উচিত। তবে ৩৬ বছর বয়সী মারিন মাদক গ্রহণের অভিযোগ অস্বীকার করেছেন।

তিনি বলেছেন, তিনি কেবল মদ পান করে মাতাল এবং উদ্দাম পার্টি করেছেন।

দায়িত্ব গ্রহণের সময় বিশ্বের সবচেয়ে কম বয়সী সরকার প্রধান ছিলেন সানা মারিন। এখন খেতাব চিলির প্রেসিডেন্ট গ্যাব্রিয়েল বরিকের দখলে।

পার্টি করার বিষয়টি গোপন রাখেন না মারিন। প্রায়ই বিভিন্ন সংগীত উৎসবে তার উপস্থিত হওয়ার ছবি প্রকাশিত হয়। গত বছর করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসার পর ক্লাবে গিয়ে পার্টি করার কারণে তিনি ক্ষমা চেয়েছিলেন।

গত সপ্তাহেই জার্মান সংবাদমাধ্যম বিল্ড মারিনকে বিশ্বের আকর্ষণীয় প্রধানমন্ত্রী হিসেবে আখ্যা দিয়েছে।

ফাঁস হওয়া ভিডিও নিয়ে বৃহস্পতিবার মন্তব্যে ফিনিশ প্রধানমন্ত্রী বলেছেন, ভিডিও করার হচ্ছে জানতেন তিনি। কিন্তু ভিডিও প্রকাশ্যে আসায় হতাশ।

সানা মারিন বলেন, আমি নেচেছি, গান গেয়েছি এবং পার্টি করেছি- এগুলো আইন সম্মত। কিন্তু আমি কখনও এমন পরিস্থিতিতে ছিলাম না যখন আমি কাউকে দেখেছি বা চিনি যারা মাদক ব্যবহার করে।

বিরোধী দলীয় নেতা রিকা পুরা দাবি করেছেন, প্রধানমন্ত্রীর উচিত স্বেচ্ছায় ড্রাগ টেস্ট করা। কারণ প্রধানমন্ত্রীকে নিয়ে সন্দেহের ছায়া ছড়াচ্ছে।

দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ সমস্যার বদলের পার্টি করা নিয়ে আলোচনার জন্য অপর বিরোধী দলীয় রাজনীতিকরা প্রধানমন্ত্রী ও সংবাদমাধ্যমের সমালোচনা করেছেন।

ফিনিশ প্রধানমন্ত্রী সাংবাদিকদের বলেছেন, আমার একটি পারিবারিক জীবন রয়েছে, আমার একটি কর্মজীবন রয়েছে এবং বন্ধুদের সঙ্গে কাটানোর মতো সময় আমার আছে। যা আমার বয়সী একজন মানুষের জীবন প্রায় এমন।

তিনি বলেছেন, আচরণে পরিবর্তন করার কোনও প্রয়োজনীয়তা তিনি অনুভব করছেন না। তার কথায়, এখন পর্যন্ত আমি যেমন মানুষ আছি সেটিই থাকব এবং আশা করি তা গ্রহণযোগ্য হবে।

ফিনল্যান্ডের সংবাদমাধ্যম ভিডিওটি নিয়ে একাধিক খবর প্রকাশিত হচ্ছে। জনগণের স্বার্থের কথা বলে ভিডিওটি প্রকাশ্যের ন্যায্যতা দাবি করা হচ্ছে।

২০১৯ সালের ডিসেম্বর থেকে ক্ষমতায় রয়েছেন সারিন। ভিডিও ফাঁসের পর তার দল তার প্রতি সমর্থন অব্যাহত রেখেছে।

সূত্র: বিবিসি