ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

যুক্তরাষ্ট্রে পাখির মতো গুলি করে মানুষ হত্যা!

প্রকাশিত: ১৩:৩০, ৬ জুন ২০২২

যুক্তরাষ্ট্রে পাখির মতো গুলি করে মানুষ হত্যা!

বন্দুক হামলা

বন্দুক হামলায় বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। একই দিনে দেশটির বিভিন্ন শহরে বন্দুক সহিংসতায় নিহত হয়েছেন অন্তত ৯ জন। ফিলাডেলফিয়ায় ব্যস্ত সড়কে গুলিতে নারীসহ নিহত হয়েছেন তিন জন। একই দিন টেনেসি অঙ্গরাজ্যে মারা গেছেন আরও তিন জন। আহত হয়েছেন অন্তত ১৪ জন। এর আগে অ্যারিজোনায় আলাদা ঘটনায় বন্দুকধারীর গুলিতে পুলিশসহ তিন জনের মৃত্যু হয়।

শনিবার (৪ জুন) ফিলাডেলফিয়ায় একটি ব্যস্ত সড়কে পথচারীদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায় কয়েক বন্দুকধারী। চারপাশে আতঙ্ক ছড়িয়ে পড়লে প্রাণ বাঁচাতে দিগ্বিদিক ছুটতে থাকেন সাধারণ মানুষ। পালিয়েও শেষ রক্ষা হয়নি অনেকের। হামলায় হতাহত হন বেশ কয়েকজন।

ওই হামলার রেশ কাটতে না কাটতেই রোববার (৫ জুন) স্থানীয় সময় ভোরে টেনেসি অঙ্গরাজ্যে একটি নৈশ ক্লাবে অতর্কিত হামলা চালায় অজ্ঞাত বন্দুকধারী। এতে তিনজন নিহত ও অন্তত ১৪ জন আহত হন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আশপাশের এলাকা ঘিরে ফেলে পুলিশ। এর আগে গত সপ্তাহে একই এলাকায় বন্দুক হামলায় আহত হয়েছিলেন অন্তত ৬ জন।

এদিকে, অ্যারিজোনা অঙ্গরাজ্যের ফিনিক্স শহরের একটি শপিং মলে বন্দুক হামলায় প্রাণ হারায় এক কিশোরী। পুলিশ জানিয়েছে, শনিবার ফিনিক্স শহরের একটি শপিং মলের কাছে পার্টি চলছিল। এতে অংশ নেন স্থানীয় প্রায় ১০০ বাসিন্দা। হঠাৎ করেই কোনো একটি বিষয়ে বাগ্‌বিতণ্ডা শুরু হয় সেখানে। একপর্যায়ে তা হাতাহাতিতে রূপ নেয়। ওই ঘটনার জেরে অনুষ্ঠানে আগত একজন বন্দুক বের করে গুলি চালাতে শুরু করে। আর এতে কয়েকজন হতাহত হন।

একই দিন অ্যারিজোনা অঙ্গরাজ্যে আরেকটি গুলির ঘটনায় এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও এক পুলিশ সদস্য। নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, হামলার পর পুলিশের গাড়ি নিয়ে পালানোর সময় বন্দুকধারীও নিহত হয়েছে। হামলার কারণ জানা না যায়নি; তবে এরই মধ্যে শুরু হয়েছে তদন্ত।