ঢাকা,  মঙ্গলবার  ২১ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

হঠাৎ কেজরিওয়ালের জামিন, ২ জুন কী করবেন তিনি

প্রকাশিত: ১৬:২৩, ১০ মে ২০২৪

হঠাৎ কেজরিওয়ালের জামিন, ২ জুন কী করবেন তিনি

হঠাৎ কেজরিওয়ালের জামিন, ২ জুন কী করবেন তিনি

আবগারি (মদ) নীতি মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন ভারতের দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আগামী ১ জুন পর্যন্ত তাকে অন্তর্বর্তীকালীন জামিন দেয়া হয়েছে। দেশটির সুপ্রিম কোর্ট তাকে এ জামিন দিয়েছেন।

জামিন আদেশে বলা হয়েছে, আগামী ১ জুন লোকসভা ভোটের পর ২ জুন তাকে ফের আত্মসমর্পণ করতে হবে।

এক প্রতিবেদনে সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের পক্ষ থেকে লিগাল টিম বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রিতে একটি অভিযোগ দায়ের করে। ইডির বিরুদ্ধে আনা ওই অভিযোগে বলা হয়, তারা হলফনামা দিয়ে দিল্লির মুখ্যমন্ত্রীর অন্তর্বর্তীকালীন জামিনের বিরোধিতা করছে। অরবিন্দ কেজরিওয়ালের লিগাল টিমের অভিযোগ, অন্তর্বর্তীকালীন জামিনের মামলা চলাকালীন কীভাবে হলফনামা জমা করে ইডি সেটির বিরোধিতা করছে, তা নিয়ে প্রশ্ন তোলেন আইনজীবীরা।

অন্যদিকে ইডির দাবি, অরবিন্দ কেজরিওয়ালকে কোনোভাবেই নির্বাচনী প্রচারণা চালাতে অনুমতি দেয়া উচিত নয়। নির্বাচনে প্রচার করা কারও সাংবিধানিক বা মৌলিক অধিকার নয়। এমনকি দিল্লির মুখ্যমন্ত্রী নিজের লোকসভার প্রার্থীও নন। শুধুমাত্র ভোটের প্রচারের জন্য আজ পর্যন্ত কোনো জেলবন্দী রাজনীতিবিদকে জামিন দেয়া হয়নি।

দিল্লির আবগারি নীতিকাণ্ডে গত ২১ মার্চ তাকে গ্রেফতার করে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেই থেকে তিহাড় জেলে বন্দী রয়েছেন অরবিন্দ কেজরিওয়াল।