ঢাকা,  বুধবার  ০১ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

প্রতিমন্ত্রী টুসীর ভাই দুর্জয়কে শোকজ

প্রকাশিত: ১৬:১৪, ২৩ এপ্রিল ২০২৪

প্রতিমন্ত্রী টুসীর ভাই দুর্জয়কে শোকজ

ফাইল ছবি

গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপিকা রুমানা আলী টুসীর ভাই জামিল হাসান দুর্জয়ের নির্বাচনি আচরণবিধি লংঘনের অভিযোগের ব্যাখ্যা চেয়েছে নির্বাচন কমিশন।

নির্বাচনি বিধি ভঙ্গের দায়ে ব্যাখ্যা চেয়ে জামিল হাসানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শোভন রাংসা।

দুর্জয় গত রোববার শত শত নেতাকর্মীদের সঙ্গে নিয়ে উপজেলা চত্বরে মিছিল ও শোডাউন করে মনোনয়ন জমা দেন। এ সময় তার কর্মী-সমর্থকেরা স্লোগানও দেন।

জামিল হাসান আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের প্রয়াত সদস্য সাবেক প্রতিমন্ত্রী রহমত আলীর ছেলে এবং বর্তমান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপিকা রুমানা আলীর ভাই। তিনি গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার শোভন রাংসা সোমবার রাত সাড়ে ১১টায় বলেন, এটা উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা-২০১৬ এর বিধি ১১ উপবিধি(২) এর সুস্পষ্ট লংঘন। আচরণ বিধি লংঘনের দায়ে জামিল হাসান দুর্জয়কে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। নির্বাচনি আচরণ বিধি লংঘনের দায়ে কেন নির্বাচন কমিশনে তার বিরুদ্ধে প্রতিবেদন পাঠানো হবে না বা আইনি ব্যবস্থা নেওয়ার সুপারিশ করবে না তা নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে সুস্পষ্ট ব্যাখ্যা চাওয়া হয়েছে।