সোমবার  ০৫ ডিসেম্বর ২০২২,   অগ্রাহায়ণ ২১ ১৪২৯,  ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

নোরার ছবি পোস্ট করে ক্ষোভ ঝাড়লেন সিদ্দিক

প্রকাশিত: ২১:৫২, ২৪ নভেম্বর ২০২২

নোরার ছবি পোস্ট করে ক্ষোভ ঝাড়লেন সিদ্দিক

ফাইল ছবি

বলিউডের জনপ্রিয় আইটেম গার্ল নোরা ফাতেহি ঢাকায় এসে কয়েকজনের হাতে পুরস্কার তুলে দিয়েছেন। উইমেন লিডারশিপ কর্পোরেশনের আয়োজনে ‘উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক আয়োজনে অংশ নেন নোরা। 

তবে বিষয়টিকে মোটেও ভালোভাবে দেখছেন না সোশ্যাল মিডিয়ায় সরব ছোট পর্দার অভিনেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক। এবার তিনি এক শ্রেণির আয়োজকদের ওপর ক্ষোভ ঝেড়েছেন, যারা বিভিন্ন অনুষ্ঠানে পুরস্কার তুলে দিতে বিদেশি শিল্পীদের নিয়ে আসেন।

সিদ্দিক লেখেন, মিডিয়ার কার্যকলাপগুলো কোথায় যাচ্ছে, একবার ভেবে দেখেছেন? আমরা যারা মিডিয়ায় কাজ করি, তারা আসলে দিনশেষে সম্মাননা চাই, সম্মান চাই। কিন্তু খেয়াল করে দেখেন, চাকরিজীবীরা পেনশন পায়, কিন্তু মিডিয়ার সাথে জড়িত ব্যক্তিরা শেষ বয়সে কিছুই পায় না। শুধু পায়, মাননীয় প্রধানমন্ত্রীর হাত থেকে চিকিৎসার টাকা এবং তার ছবি। এটা নিয়ে আমি একাধিকবার প্রতিবাদ করেছি বা করব, যতদিন বেঁচে আছি ততদিন।

খানিকটা ক্ষোভের সুরে তিনি লেখেন, একটা নতুন ধারা যোগ হয়েছে। যে যার চ্যানেলের শিল্পীদেরকে তার কাজ ভালো বলেই সম্মানিত করা শুরু করেছে। নিজের ঘরে নিজেই শ্রেষ্ঠ। এতে ঘরে ঘরে শিল্পী এবং গুণী শিল্পীর অভাব পড়বে না এদেশে। এখানেই শেষ নয়, আরও নতুন করে আরেকটা বিষয় নিয়ে প্রতিবাদ করতে চাই, সম্মাননা। আমাদের দেশের সম্মাননার অবস্থা এমন হয়েছে যে, বড় বড় তথাকথিত গুণী ব্যবসায়ীদেরকে সম্মাননা দিতে নিয়ে আসা হয় বিদেশ থেকে অর্ধ উলঙ্গ নায়িকাদেরকে। অথচ তাদের সম্মাননা নেওয়ার কথা দেশের বিজনেস আইডলদের কাছ থেকে। এই সমস্ত বিষয়গুলো কি ইঙ্গিত করে এটা আপনারা ভালো করে বুঝতে পারবেন। আমি কিছু বলতে চাই না, তবে না বলেও পারি না। আমি আমার অন্তরের অন্তস্থল থেকে এর তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই।

অভিনেতার বলেন, আসুন আমরা সবাই মিলে যার যে কাজ তাই করি। তাহলেই সমাজ, দেশ এবং এই জাতি সুন্দরভাবে সে তার নিজস্ব পথ দেখতে পারবে। আল্লাহ পাক সবাইকে হেদায়েত দান করুন, আমিন।