ঢাকা,  শনিবার  ২২ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ঢাকা-১৭ আসনে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

প্রকাশিত: ১৬:৪৮, ১৭ জুলাই ২০২৩

ঢাকা-১৭ আসনে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

সংগৃহীত ছবি

শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে শেষ হয়েছে ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ। ১২৪টি কেন্দ্রেই সুষ্ঠুভাবে ভোট গ্রহণ হয়েছে। চলছে গণনার কাজ। সকালের দিকে ভোটারদের উপস্থিতি কিছুটা কম থাকলেও, বেলা বাড়ার সাথে সাথে তা বেড়েছে। তবে স্বস্তিতে ভোট দিতে পেরে খুশি ভোটাররা। এদিকে, দলীয় প্রতীকপ্রাপ্ত প্রার্থীরা ভোট গ্রহণ নিয়ে সন্তোষ প্রকাশ করলেও, নিজেদের এজেন্টদের  কেন্দ্র থেকে বের করে দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন কোন কোন স্বতন্ত্র প্রার্থী। রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবন থেকে সিসি ক্যামেরার মাধ্যমে ভোটগ্রহণ কার্যক্রম পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন।  

ঢাকা ১৭ সংসদীয় আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয় সকাল ৮টায়। সকালে ভোটারদের উপস্থিতি কম থাকলেও স্বতঃস্ফুর্তভাবে ভোটগ্রহণ হয়। এমন পরিবেশে সন্তুষ্ট ভোটাররাও। 

সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে বলে মনে করেন সংসদীয় এই আসনে দলীয় মনোনয়ন নিয়ে প্রতিদ্ব›িদ্বতা করা বেশিরভাগ প্রার্থী। তবে কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়া ও কালো টাকা ছাড়ানোর অভিযোগ করেছেন জাকের পার্টির প্রার্থী ও কোন কোন স্বতন্ত্র প্রার্থী। 

বেলা ১১টায় গুলশান মডেল স্কুল অ্যান্ড কলেজে ভোট দেন আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ এ আরাফাত। জনগন তাকেই নির্বাচিত করবেন বলে আশাবাদী তিনি। আর জাতীয় পার্টির প্রার্থী সিকদার আনিসুর রহমান সকালে ক্যান্টনমেন্টের শিশুমঙ্গল সরকারি প্রথমিক বিদ্যালয়ে ভোট দিয়েছেন। জয়ের ব্যাপারে আশাবাদ জানান তিনিও।

প্রিজাইডিং অফিসাররা জানিয়েছেন, সকালের দিকে কেন্দ্রগুলোয় ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে তা বাড়ছে। ভোট গ্রহণ শেষ হয় বিকাল ৪টায়। 

এদিকে, বনানী বিদ্যা নিকেতন স্কুল এন্ড কলেজের সামনে স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের উপর হামলা হয়েছে বলে অভিযোগ করেছেন তার সমর্থকরা। 

অন্যদিকে, আগারগাঁওয়ে নির্বাচন ভবন থেকে সিসি ক্যামেরার মাধ্যমে ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনের ভোটের চিত্র পর্যবেক্ষণ করে নির্বাচন কমিশন। ইসির পক্ষ থেকে জানানো হয়, কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শান্তিপূর্ণ পরিবেশেই ভোট হয়েছে।