ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

২০২৩ সাল থেকে নতুন শিক্ষাক্রম, পরীক্ষার বোঝা কমবে: শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ১৫:৪১, ৯ মে ২০২২

২০২৩ সাল থেকে নতুন শিক্ষাক্রম, পরীক্ষার বোঝা কমবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ২০২৩ সাল থেকে দেশে নতুন শিক্ষাক্রম চালু করা হবে। সেখানে পরীক্ষার বোঝা বা পরীক্ষার চাপ কম থাকবে। বছর শেষে পরীক্ষায় অনেক পড়ে একসঙ্গে পরীক্ষা দিতে হয়, সেটার বোঝা কমানো হচ্ছে।
তিনি আরও বলেন, নতুন শিক্ষাক্রমে প্রতিদিন কী শিখছে, তার মূল্যায়ন করা হবে। শিক্ষার্থীরা করে করে শিখবে, আনন্দের মধ্য দিয়ে শিখবে, শেখাটা যেন আনন্দময় হয় এবং শেখাটা যেন প্রয়োগ করতে শেখে। আমরা সেরকম করে শেখাতে চাই, তারা যেন বিজ্ঞান প্রযুক্তি শেখে, তারা যেন দক্ষ হয়ে উঠে, তারা যেন মানবিক মানুষ হয়, এই সমস্ত কিছু আমরা আমাদের নতুন শিক্ষাক্রমে অন্তর্ভুক্ত করেছি।
রোববার বিকেলে শেরপুর শহরের নতুন বাসটারমিনাল সংলগ্ন রাজার কাচারি এলাকায় বীর মুক্তিযোদ্ধা আবু বকর মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ৪র্থ তলা ফাউন্ডেশনের নবনির্মিত প্রথম তলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এসব কথা বলেন।
এসময় জাতীয় সংসদের হুইপ মো. আতিউর রহমান আতিক এমপি, প্রকৌশলী ফজলুল হক চাঁন এমপি, জেলা পরিষদ প্রশাসক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হুমায়ুন কবির রুমান, জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ, পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী উপস্থিত ছিলেন।
এছাড়াও জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, আওয়ামী লীগ ও সহযোগী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভবকরা উপস্থিত ছিলেন।

গাজীপুর কথা