ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

আদিবাসী গৃহবধূকে অপহরণের চেষ্টা, যুবক আটক

প্রকাশিত: ১৫:৪৪, ২৮ ডিসেম্বর ২০২১

আদিবাসী গৃহবধূকে অপহরণের চেষ্টা, যুবক আটক

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার এক আদিবাসী গৃহবধূকে অপহরণ চেষ্টার অভিযোগে শফিকুল ইসলাম নামে এক যুবককে আটক করেছে পুলিশ। 

মঙ্গলবার ভোরে উপজেলার রামচন্দ্রকুড়া ইউপির মায়াঘাসি এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক শফিকুল ইসলাম মায়াঘাসি এলাকার ছমেদ আলীর ছেলে।

জানা গেছে, অভিযুক্ত শফিকুল ইসলাম মায়াঘাসি এলাকার গারো আদিবাসীর মেয়েকে গত এক মাস ধরে বিভিন্নভাবে উত্যক্ত করে আসছিল। বিবাহিত ওই গৃহবধূর পরিবার এ নিয়ে শফিকুলকে বাধা দিলে শফিকুল আদিবাসী পরিবারকে নানারকম ভয়ভীতি ও প্রাণ নাশের হুমকি দেয়। এক পর্যায়ে সোমবার রাত সাড়ে দশটার দিকে মায়াঘাসি এলাকার একটি শ্রাদ্ধ অনুষ্ঠান থেকে শফিকুল ইসলাম ও ৪-৫ জন যুবক মিলে গৃহবধূকে মায়াঘাসি পাহাড়ের জঙ্গলে দিকে নিয়ে যেতে চায়। এ সময় ওই আদিবাসী গৃহবধূর ভাই বাধা দিতে গেলে শফিকুল তার ওপর চড়াও হয়। পরে তাদের ডাকচিৎকারে স্থানীয়রা ছুটে এসে শফিকুলকে আটক করে। এ ঘটনায় স্থানীয় যুবক পলাশ সাংমা ৯৯৯ নম্বরে ফোন দিলে থানা পুলিশ শফিকুলকে আটক করে থানায় নিয়ে আসে। পরে মঙ্গলবার গৃহবধূর পরিবার নালিতাবাড়ী থানায় অভিযোগ দায়ের করেন।

গৃহবধূর মামা বলেন, আমার ভাগনি বিবাহিত ও এক সন্তানের মা। ভাগনির স্বামী ঢাকায় চাকরি করার সুযোগে শফিকুল মাঝে মধ্যেই নানা কু-প্রস্তাব দিত ও উত্যক্ত করতো। সোমবার রাতে শফিকুল জেনিয়াকে অপহরণ করার উদ্দেশ্যে জঙ্গলে নিয়ে গেলে এলাকাবাসী তাদের উদ্ধার করে। 

নালিতাবাড়ী থানার ওসি বছির আহমেদ বাদল জানান, ৯৯৯ নম্বরে এ ফোন পেয়ে অভিযুক্ত শফিকুলকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। সেই সঙ্গে অপহরণ চেষ্টার ঘটনায় মামলা নেওয়া হয়েছে।

গাজীপুর কথা

আরো পড়ুন